1. admin@banglarkagoj.net : admin :

রবিবার, ১৯ জানুয়ারী ২০২০, ০৩:৩২ পূর্বাহ্ন

চাঁদেও গোপন মার্কিন ঘাঁটি!

চাঁদেও গোপন মার্কিন ঘাঁটি!

এক্সক্লুসিভ ডেস্ক : চাঁদ নিয়ে জানার আগ্রহ কম-বেশি সবারই আছে। কিন্তু আমরা কতটুকুই বা জানি? প্রতিনিয়ত গ্রহটিতে ঘটছে নানা ঘটনা, তা কিন্তু আমাদের জানা নেই। উইকিলিকসের ফাঁস করা ‘রিপোর্ট দ্যাট ইউআর ডেস্ট্রয়েড সিক্রেট মুন বেইস’ (প্রতিবেদন: চাঁদের গোপন ঘাঁটি ধ্বংস করেছে সোভিয়েত ইউনিয়ন) সম্পর্কে জানলে আপনি ভাবনায় পড়বেন।

উইকিলিকসের সরকারি নথিগুলো ইলেকট্রনিক ছিল না, সে কারণে অনেক লেখা এখনো পাওয়া যায়নি। আংশিক প্রতিবেদনে উল্লেখ আছে, শিরোনামেই মহাকাশ যুদ্ধের বাস্তবতার বিষয়টি পরিস্কার। একই সঙ্গে নথিটি ‘চাঁদে গোপন ঘাঁটি’র সম্ভাব্যতাও তুলে ধরে। ঘাঁটিটি যুক্তরাষ্ট্রের; এবং সোভিযেত ইউনিয়ন ধ্বংস করার আগ পর্যন্ত এটি সক্রিয় ছিল।

নথিতে স্পষ্ট করে বলা হয়েছে, মার্কিন সরকারের অন্যতম লক্ষ্য হলো চাঁদে ঘাঁটি নির্মাণ করা। মার্কিন মনোবিজ্ঞানী জর্জ পি মিলার তার এক বক্তব্যে বলেন, আমাদের এগিয়ে চলা বিজ্ঞান ও প্রযুক্তির ওপর আমার নিজের আত্মবিশ্বাস এমন যে, আমি সামনে আরো নাটকীয় অর্জন দেখতে পাই। যদিও এগুলোর জন্য সময়সীমা দেব না- চাঁদের পৃষ্ঠে অনুসন্ধান চালানো এবং সেখানে এক বা একাধিক সম্ভাব্য ঘাঁটি তৈরি করা।

এছাড়া উইকিলিসের ফাঁস করা আরেকটি ইমেইলের কথা বলা যায় এ প্রসঙ্গে। রাজনীতিবিদ জন পোডেস্তার কাছে এটি লিখেছিলেন অ্যাপোলো ১৪ এর নভোচারী ড. এডগার মিশেল ও ড. ক্যারোল রসিন। তারা লিখেছেন- প্রিয় জন, যেহেতু মহাকাশ দৌঁড়ের যুদ্ধ জমে উঠেছে, আমার ধারণা তোমার কিছু বিষয় জানা দরকার। এজন্যই তুমি ও আমি স্কাইপেতে আলোচনার সময় ঠিক করেছি। মনে রেখ, আমাদের পার্শ্ববর্তী মহাবিশ্বের অহিংস ভিনগ্রহের বুদ্ধিসম্পন্ন সত্ত্বা পৃথিবীতে জিরো পয়েন্ট এনার্জি আনার ক্ষেত্রে সহায়থা করছে। তারা পৃথিবী ও মহাকাশে কোনো ধরনের সামরিক সহিংসতা সহ্য করবে না।

শেয়ার করুন


Notice: WP_Query was called with an argument that is deprecated since version 3.1.0! caller_get_posts is deprecated. Use ignore_sticky_posts instead. in /home/banglark/public_html/wp-includes/functions.php on line 4865
© All rights reserved © 2019 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com