1. admin@banglarkagoj.net : admin :

মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ০৫:২৩ পূর্বাহ্ন

নালিতাবাড়ী-শেরপুর সিএনজি স্টেশন স্থানান্তর

নালিতাবাড়ী-শেরপুর সিএনজি স্টেশন স্থানান্তর

নালিতাবাড়ী (শেরপুর) : নালিতাবাড়ী-শেরপুর ভায়া তিনানী সিএনজি স্টেশনটি হাসপাতালের উত্তর-পশ্চিমে নয়াবিল রোডে স্থানান্তর করা হয়েছে। নালিতাবাড়ী ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পরিবেশ রক্ষায় রবিবার (১২ জানুয়ারি) থেকে এ আদেশ কার্যকরের কথা রয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ জানান, দীর্ঘদিন যাবত হাসপাতালের সামনের পুরো অংশ দখল করে অবৈধ দোকানপাট নির্মাণ ছাড়াও গড়ে ওঠে সিএনজি স্টেশন। এতেকরে হাসপাতালের শুধু সৌন্দর্য নষ্টই নয়, হাসপাতালটি বাইরে থেকে ঢাকা পড়ছিল। এছাড়াও দোকানপাটের ময়লা-আবর্জনা ফেলে নষ্ট করা হচ্ছিল হাসপাতালের ভিতরের পরিবেশ। সিএনজি স্টেশন থাকায় সবসময় যানজট লেগে থাকে হাসপাতালে সামনে। হর্ণের শব্দে পরিবেশ দূষণও হয়ে ওঠে চরম পর্যায়ে। রাস্তার অসংখ্য মানুষের প্রস্রাবখানায় পরিণত হয় হাসপাতালের সামনের বাউন্ডারির ভেতরের অংশজুড়ে। হাসপাতাল কম্পাউন্ডের একাংশ চলে যায় সিএনজি ও অটোরিক্সার দখলে। বিষয়টি বারবার নিষেধ করেও নিয়ন্ত্রণ করা যাচ্ছিল না। সম্প্রতি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগ দেন রেহমা সালাম। তিনি বিষয়টি নিয়ে শনিবার (১১ জানুয়ারি) তার কার্যালয়ে উপজেলা প্রশাসন ও পরিষদ কর্তৃপক্ষের সাথে কথা বললে সিএনজি স্টেশনটি স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়।
পরে ওইদিন দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান তার কার্যালয়ে সিএনজি স্টেশন কর্র্তৃপক্ষকে আহবান করে সিএনজি স্টেশনটি স্থানান্তরের সিদ্ধান্ত নেন। রাতেই তিনি স্টেশন ঘুরে সকলকে নির্ধারিত নতুন স্থান থেকে সিএনজি পরিচালনার জন্য আহবান করেন। এসময় তার সঙ্গে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

© All rights reserved © 2019 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com