1. admin@banglarkagoj.net : admin :

শনিবার, ১৮ জানুয়ারী ২০২০, ১০:৪৩ পূর্বাহ্ন

রং, সয়াবিন, পামওয়েল আর সরিষা মিলে তৈরি হচ্ছে খাঁটি সরিষার তেল!

রং, সয়াবিন, পামওয়েল আর সরিষা মিলে তৈরি হচ্ছে খাঁটি সরিষার তেল!

নালিতাবাড়ী (শেরপুর) : রং, সয়াবিন, পামওয়েল আর সরিষার তেল একসঙ্গে মিক্স করে তৈরি হচ্ছে এক নম্বর খাঁটি সরিষার তেল! অল্প খরচে অধিক লাভজনক হওয়ায় এমন ব্যবসাই পরিচালনা করে আসছিলেন শেরপুরের নালিতাবাড়ী উপজেলার একজন তেল ব্যবসায়ী (কুলু)। অন্যের তেলের মিল ভাড়া নিয়ে প্রতিনিয়তই দিব্বি প্রতিদিন লিটারে লিটারে এমন খাঁটি সরিষার তেল বাজারজাত করছিলেন আব্দুল মালেক নামে ওই ব্যবসায়ী।
সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এমন সরিষার তেলের কারখানার সন্ধান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান।
সূত্র জানায়, দীর্ঘদিন যাবত একটি অসাধু চক্র রং, পামওয়েল, সয়াবিন, সরিষা আর ঝাঁঝ মিশিয়ে ভেজাল সরিষার তেল বাজারজাত করে আসছিল দেদারসে। কেউ বিএসটিআই অনুমোদন নিয়ে বোতলজাত করে কেউ বা অনুমোদন ছাড়াই কন্টেইনারে করে খাঁটি সরিষার তেলের নামে রমরমা ব্যবসা চালিয়ে আসছিল। সম্প্রতি প্রাপ্ত এমন তথ্যের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় শহরের নিলামপট্টির শেষ মাথায় (কুলুপট্টি) মহল্লায় বর্তমানে আব্দুল মালেকের ভাড়ায় চালিত তেলের মিল ও দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান। অভিযানকালে তিনি হাতেনাতে ভেজাল তেলের সামগ্রী জব্দ করেন এবং ৫০ হাজার টাকা জরিমানা করেন।
এর আগে উপজেলার পাঁচগাঁও বাজারে পলিথিনবিরোধী অভিযান চালিয়ে পলিথিন রাখার দায়ে এক ব্যবসায়ীকে ৭ হাজার টাকা জরিমানা ও নন্নী বাজারে অভিযান চালিয়ে রাস্তার পাশে অবৈধভাবে বসা দোকানপাট উচ্ছেদ করে ভ্রাম্যমান আদালত।

শেয়ার করুন

© All rights reserved © 2019 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com