1. banglarkagoj@gmail.com : admi2018 :

বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০১:৪৪ অপরাহ্ন

নকলায় র‌্যাবের পোষাক ও ব্যাজ পড়ে মঙ্গল শোভাযাত্রা!

নকলায় র‌্যাবের পোষাক ও ব্যাজ পড়ে মঙ্গল শোভাযাত্রা!

নকলা (শেরপুর) : এবার বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রায় র‌্যাব এর নেমপ্লেট সম্বলিত র‌্যাব এর মতো পোষাক পড়ে ও র‌্যাব এর স্টিকার লাগানো মোটরসাইকেল নিয়ে অংশ নিয়েছে বেশকিছু তরুণ।
১৪ এপ্রিল (১লা বৈশাখ) শনিবার সকালে সারাদেশের ন্যায় উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ওই মঙ্গল শোভাযাত্রাটি নকলা শহর প্রদক্ষিণ করে। যার অগ্রভাগে ছিল পুলিশের নিরাপত্তা।
শোভাযাত্রায় বাঙালির নানা ঐতিহ্য তোলে ধরে বর্ণিল সাজের আয়োজনের মধ্যে আইন-শৃঙ্খলা বাহিনী র‌্যাব এর আদলে পোষাক এবং বুকে ‘র‌্যাব’ ব্যাজ লাগিয়ে হাতে খেলনা অস্ত্র নিয়ে বেশকিছু শিক্ষার্থীকে দেখা যায়। শুধু তাই নয়, র‌্যাব এর নাম সম্বলিত স্টিকার লাগিয়ে মোটরসাইকেল মহড়া দেওয়া হয় নকলা শহরে। মুহূর্তেই এ শোভাযাত্রার ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়। বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

আইন-শৃঙ্খলা বাহিনীর একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, যে কোন অবস্থাতেই আইন-শৃঙ্খলা বাহিনীর মতো পোষাক পড়া বে-আইনী।
তবে নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, নকলা পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ (র‌্যাব) পোষাকে ডিসপ্লে তে অংশ নিয়েছিল। এটা বে-আইনী কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর পোষাক পড়ে কেউ যদি ভয়-ভীতি দেখায় বা কোন অপরাধ করে সেক্ষেত্রে বে-আইনী হবে। এটা আসলে ছোট ছোট বাচ্চারা ডিসপ্লে তে অংশ নিয়েছে।
এ বিষয়ে মতামত জানতে নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিব কুমারকে মুঠোফোনে ফোন করা হলে তিনি জেলায় একটি মিটিংয়ে উপস্থিত থাকায় মতামত নেওয়া সম্ভব হয়নি।
উল্লেখ্য, গত ২৮ মার্চ নালিতাবাড়ীতে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান জেলা আ’লীগ নেতা কৃষিবিদ বদিউজ্জামান বাদশার সমর্থনে মুক্তিযোদ্ধা-জনতা মঞ্চ কর্তৃক আয়োজিত স্বাধীনতা গণসমাবেশে বাদল শেখ নামে এক যুবক র‌্যাব এক অনুকরণে পোষাক পড়ে এবং খেলনা অস্ত্র নিয়ে অবস্থান নেয়। পরে এ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ৩১ মার্চ নালিতাবাড়ী থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। মামলার প্রেক্ষিতে বাদল শেখ এর সাথে সেলফি তোলার অপরাধে সহযোগী অপরাধী হিসেবে আলমগীর কবীর মিথুন নামে এক যুবককে গ্রেফতার করা হয়। পরে সে আদালত থেকে জামিনে বেরিয়ে আসে। তবে অপর দুই আসামী এখনও পুলিশের হাতে ধরা পড়েনি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!