শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৪৪ পূর্বাহ্ন

সৌদি আরবে শুক্রবার ঈদ

সৌদি আরবে শুক্রবার ঈদ

বাংলার কাগজ ডেস্ক : সৌদি আরবে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে।  শুক্রবার পবিত্র ঈদুল ফিতর পালন করবে দেশটি। আজ বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি এ তথ্য দেয়।

একই সঙ্গে আগামীকাল শুক্রবার ঈদুল ফিতর উদযাপন করবে মালয়েশিয়া। আজ  সন্ধ্যায় সরকারি মুখপাত্র সায়েদ দানিয়াল সায়েদ আহমেদ এই খবর জানিয়েছেন।

এদিকে সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া ও সংযুক্ত আরব আমিরাতেও ঈদ হবে আগামীকাল। তুরুস্কেও আগামীকাল ঈদ উদযাপন করা হবে। দেশটির প্রধান সংবাদ মাধ্যম ডেইলি নিউজ এই চাঁদ দেখার কথা জানিয়েছে।

মালয়েশিয়ার রাষ্ট্র পরিচালিত সংবাদ মাধ্যম বারনামা বলছে, সায়েদ দানিয়াল নামে মালয়েশিয়ার সরকারের মুখপাত্র বলেন, ‘মালয়েশিয়ায় শুক্রবার ঈদুল ফিতর পালন করা হবে।’

এদিকে ঈদের শুভেচ্ছা জানিয়ে একটি ভিডিও প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। সেখানে তিনি  বলেন, ‘আগামীকাল (শুক্রবার) আমরা ঈদ উদযাপন করব। আজকেই রমজানের শেষ দিন হলেও আমাকে সন্ধ্যা পর্যন্ত কাজ করতে হবে। আমার  বিশ্রাম নেওয়া সময় নেই।’

ঘরমুখো মানুষদের প্রতি মাহাথির বলেন, ‘আপনারা মনে রাখবেন, আপনাদের পরিবার অপেক্ষা করছে। এজন্য কোনো ধরনের দুর্ঘটনা না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে।’ তিনি আরো বলেন, ‘গাড়ি চালানোর সময় তাড়াহুড়া না করে স্বাভাবিক গতিতে চালানো ভালো।’

মালয়েশিয়ার প্রতিবেশী সিঙ্গাপুরেও শুক্রবার ঈদ উদযাপন করা হবে। দেশটির একজন মুফতি ড. মোহাম্মদ ফাতরিস বাকারাম এক বিবৃতিতে এই খবর জানান। সংবাদ মাধ্যম চ্যানেল নিউজ এশিয়া এই খবর জানিয়েছে।

সংযুক্ত আরব আমিরাতেও শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। সংবাদ মাধ্যম খালিজ টাইমস এ খবর দিয়েছে।

এদিকে অস্ট্রেলিয়ায় আগামী শনিবার ঈদুল ফিতর উদযাপন করা হবে। দেশটির চাঁদ দেখা কমিটি সমন্বয়ক ড. সাব্বির আহমেদ এক বিবৃতিতে জানান, আজ দেশের কোথাও চাঁদ দেখা যায়নি। এজন্য শনিবার ঈদ পালন করা হবে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com