বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১১:২৯ অপরাহ্ন

সরকারী নির্মাণ কাজে বাঁশ : বান্দরবানে দুই ঠিকাদারের বিরুদ্ধে দুদকের মামলা

সরকারী নির্মাণ কাজে বাঁশ : বান্দরবানে দুই ঠিকাদারের বিরুদ্ধে দুদকের মামলা

বান্দরবান : সরকারী নির্মাণ কাজে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করায় বান্দরবানে ঠিকাদারী প্রতিষ্ঠান ইউএন এন্টারপ্রাইজ ও ঠিকাদার তাপস কান্তি দাশের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক।
গত সোমবার (২২ অক্টোবর) বিকালে দুদকের উপসহকারী পরিচালক মো: রিয়াজ উদ্দিন বাদী হয়ে বান্দরবান সদর থানায় এ মামলা দায়ের করে।
জানা যায়, বান্দরবান সরকারি মহিলা কলেজে বিজ্ঞান ভবনের ড্রপওয়াল নির্মান কাজে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করায় বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে দুদক। পরে ২০১৮ সালের ৪ এপ্রিল সাক্ষ্যপ্রমান সংগ্রহ করন এবং এলজিইডি’র প্রকৌশলীদের দিয়ে একটি তদন্ত টিম গঠন করা হয়। তদন্ত টিমের রিপোর্টের ভিত্তিতে দুদক ঘটনার সত্যতা পাওয়ায় ঠিকাদারী প্রতিষ্ঠান ইউএন এন্টারপ্রাইজ এর মালিক ক্যহ্লা মং মারমা ও ঠিকাদার তাপস কান্তি দাসকে ৫১১ও ১০২ ধারায় অভিযুক্ত করে বান্দরবান সদর থানায় এ মামলা দায়ের করেন।
বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান ইউএন এন্টার প্রাইজ ও ঠিকাদার তাপস কান্তি দাশের বিরুদ্ধে দুদকের উপ-সহকারী পরিচালক বাদী হয়ে ৫১১ ও ১০২ ধারায় মামলা রেকর্ড করে নিয়ে যায়। পরবর্তীতে তারা তদন্ত করে মামলাটি আদালতে জমা দিবে।
এ বিষয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, বান্দরবান ইউনিট অফিসের নির্বাহী প্রকৌশলী আবু বীন ইয়াছির আরাফাত বলেন, যেহেতু ঠিকাদারী প্রতিষ্ঠান ইউএন এন্টারপ্রাইজের বিরুদ্ধে দুদক মামলা করেছে সেহেতু আমরাও এই ঠিকাদারী প্রতিষ্ঠানকে নজরে রাখছি। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে এই ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
প্রসঙ্গত, ২০১৬-১৭ অর্থবছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৯১ লক্ষ ২৮ হাজার টাকা ব্যয়ে বান্দরবান সরকারি মহিলা কলেজের বিজ্ঞান ভবনের নির্মাণ কাজটি বাস্তবায়নের দায়িত্ব পায় ঠিকাদারী প্রতিষ্ঠান ইউএন এন্টারপ্রাইজ। এই প্রতিষ্ঠানের নামে কাজটি তদারকি করেন বান্দরবানের ১ম শ্রেনীর ঠিকাদার তাপস কান্তি দাশ। গত ২৬ জুলাই ঐ ভবনের ড্রপওয়াল নির্মাণের সময় রডের পরিবর্তে বাঁশের কঞ্চি ব্যবহার করায় ঘটনাটি জানাজানি হয়ে গেলে বিভিন্ন পত্র-পত্রিকায় ও টিভিতে প্রকাশিত হয়। পরে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে দুদক।
– এন.এ জাকির

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com