বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১১:২০ অপরাহ্ন

খালেদা জিয়ার নামফলক ভেঙে ফেলার নিন্দা ঢাবি সাদা দলের

খালেদা জিয়ার নামফলক ভেঙে ফেলার নিন্দা ঢাবি সাদা দলের

ঢাকা : সম্প্রতি চট্রগাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কর্তৃক একটি ছাত্রী হল থেকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নামফলক ভেঙে ফেলা এবং পথ নির্দেশিকা থেকে তার নাম মুছে দেয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াত সমর্থক শিক্ষকদের সংগঠন সাদা দল। পাশাপাশি এ ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনতে সংশ্লিষ্টদের প্রতি দাবি জানানো হয়।

গতকাল এক বিবৃতিতে সাদা দলের আহবায়ক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম বলেন, ছাত্রলীগের উচ্ছৃঙ্খল নেতাকর্মীদের এ ধরনের কর্মকান্ডে আমরা গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছি। এ ধরনের হীন অপকর্মের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

বিবৃতিতে অধ্যাপক ওবায়দুল ইসলাম বলেন, বিএনপিকে ধ্বংস এবং জিয়া পরিবারকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে বর্তমান সরকার ও তাদের সমর্থক রাজনৈতিক দল ও সংগঠন যে ধারাবাহিক অপকৌশল গ্রহণ করেছে এটি তারই অংশ।

তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্র ব্যাহতকারী শক্তি বেগম জিয়ার জনপ্রিয়তায় ভীত হয়ে তাকে সাজানো মামলায় সাজা দিয়ে নির্বাচনে অযোগ্য ঘোষণা করেছে। সুচিকিৎসার অধিকার বঞ্চিত করে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। এতেও তাদের জিঘাংসা পুর্ণ না হওয়ায় খালেদা জিয়ার নামে হলের নামফলক ভেঙ্গে দিয়েছে, নাম পরিবর্তনের ষড়যন্ত্র শুরু করেছে।

ঢাবির এ অধ্যাপক আরো বলেন, আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই নামফলক ভেঙ্গে দিয়ে বেগম জিয়াকে মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। তাই এ ধরনের অপচেষ্টা থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি। একই সাথে এ ধরনের অপকর্মের সাথে জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও সংশ্লিষ্টদের কাছে জোর দাবি জানাচ্ছি ।

বিবৃতিতে সাদা দলের যুগ্ম-আহবায়ক অধ্যাপক মোঃ লুৎফর রহমান এবং অধ্যাপক ড. মোঃ মোর্শেদ হাসান খানসহ অন্যান্যের মধ্যে স্বাক্ষর করেন, অধ্যাপক ড. সদরুল আমিন, অধ্যাপক ড. মোঃ সিরাজুল ইসলাম, অধ্যাপক ড. মোঃ আখতার হোসেন খান, অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, অধ্যাপক ড. মোঃ আবুল কালাম সরকার, অধ্যাপক মোঃ আতাউর রহমান বিশ্বাস, অধ্যাপক ড. মোঃ শহীদুল ইসলাম, অধ্যাপক ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন, অধ্যাপক ড. মামুন আহমেদ, অধ্যাপক ড. মোহাম্মদ আল মোজাদ্দেদী আলফেছানী, অধ্যাপক ড. মোঃ নুরুল আমিন, ইসরাফিল প্রামাণিক, ড. মোঃ মহিউদ্দিন, অধ্যাপক ড. মোঃ গোলাম রব্বানী, অধ্যাপক ড. মোঃ আবদুর রশীদ, অধ্যাপক ড. লায়লা নূর ইসলাম, অধ্যাপক ড. দিলীপ কুমার বড়ূয়া, অধ্যাপক ড. মোঃ মোশাররফ হোসাইন ভূঁইয়া, অধ্যাপক হোসনে আরা বেগম, অধ্যাপক ড. মোঃ আতাউর রহমান মিয়াজী, অধ্যাপক আহমেদ জামাল আনোয়ার, অধ্যাপক এ বি এম শহিদুল ইসলাম, অধ্যাপক ড. মোঃ আবদুর রব, অধ্যাপক তাহমিনা আখতার টফি, ড. মোহাম্মদ জসীম উদ্দিন, ড. আবদুল আজিজ, মোহাম্মদ দাউদ খান, মোঃ রফিকুল ইসলাম, ড. নেভিন ফরিদা, ড. আরিফ বিল্লাহ, সাবরিনা শাহনাজ প্রমুখ।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com