বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১১:০৮ অপরাহ্ন

মাঠে ফিরেই ঝড়ো সেঞ্চুরি তামিমের

মাঠে ফিরেই ঝড়ো সেঞ্চুরি তামিমের

স্পোর্টস ডেস্ক : মাঠে ফিরতে পারতেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজেই। কিন্তু সিরিজ শুরুর আগে অনুশীলন করার সময় পাজরের ব্যাথায় বাদ পড়ে যান টেস্ট থেকে। সেই ঝালটাই যেন তিনি মেটালেন ক্যারিবীয়দের বিপক্ষে একমাত্র একদিনের প্রস্তুতি ম্যাচে।

সেপ্টেম্বরে এশিয়া কাপে ইনজুরিতে ছিটকে যাওয়া তামিম প্রায় তিন মাস পর ফিরলেন মাঠে। ফিরেই হাঁকালেন দুর্দান্ত এক শতক। তার ঝড়ো সেঞ্চুরিতেই ৩৩২ রানের বিশাল লক্ষ্যটাকেও সহজ মনে হচ্ছে।

সাভারের বিকেএসপিতে তিন নম্বর মাঠে ওয়েস্ট ইন্ডিজ আগে ব্যাট করে দাঁড় করিয়েছিলে ৩৩১ রানের বিশাল সংগ্রহ। মনে হচ্ছিলো এতো রান করা হয়তো কঠিন হবে বিসিবি একাদশের জন্য।

মাত্র ৩৪ বলে হাফসেঞ্চুরি পূরণ করার পরে সেঞ্চুরিতে যেতে তামিম খেলেছেন ৭০ বল। সেঞ্চুরির পরে ১টি ছক্কা হাঁকিয়ে রস্টন চেজের বোলিংয়ে স্টাম্পিং হন দেশসেরা এ ওপেনার।

এর আগে হাফসেঞ্চুরিতে পৌঁছতে তামিম ৮টি বাউন্ডারির পাশাপাশি হাঁকান ১টি ছক্কা। পরে সেঞ্চুরি করতে যোগ করেন আরও পাঁচটি চার ও দুই ছক্কার মার। সবমিলিয়ে ১৩ চার ও ২ ছক্কার মারে ৭৩ বলে ১০৭ রান করেই থামেন তিনি।

তামিমের এমন ঝড়ো ব্যাটিংয়ের দিনে তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন সৌম্য সরকারও। ২৬ ওভার শেষে বিসিবি একাদশের সংগ্রহ ৩ উইকেটে ২০২ রান। সৌম্য অপরাজিত ৪২ বলে ৪৮ রান করে। তামিমের পরে সাজঘরে ফিরেছেন মোহাম্মদ মিঠুন। এর আগে ২৭ রান করে ফিরেছেন ওপেনার ইমরুল কায়েস।

এর আগে নিজেদের বোলিংয়ের সময় ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট অনুভব করছিলেন দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথম স্পেলে ৪ ওভার বোলিং করে বিনা উইকেটে ২০ রান খরচ করেন তিনি। পরে দ্বিতীয় স্পেলে ৪ ওভারে এক মেইডেনসহ মাত্র ১৭ রানে নেন একটি উইকেট। হ্যামস্ট্রিং ব্যথার কথা নিজেই স্বীকার করেছেন মাশরাফি। তবে এটি আজকের নয়। আরও বেশ কয়েকদিন আগে থেকেই এই ব্যথা তাকে ভোগাচ্ছে বলে জানান টাইগার অধিনায়ক।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com