বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১০:৩৮ অপরাহ্ন

রোহিঙ্গাদের স্বাস্থ্য সেবা কর্মীদের ফাউন্ডেশন ট্রেনিং

রোহিঙ্গাদের স্বাস্থ্য সেবা কর্মীদের ফাউন্ডেশন ট্রেনিং

ঢাকা : মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গার মধ্যে প্রায় ৮০% নারী ও শিশু অসুস্থ এবং বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছে। বাংলাদেশ সরকার এসব রোহিঙ্গার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের পাশাপশি ২০১৭ সালের সেপ্টেম্বর  থেকে রোহিঙ্গাদের স্বাস্থ্য সেবা দিচ্ছে ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য বিভাগ।

ধারাবহিক স্বাস্থ্য সেবার অংশ হিসেবে আজ বৃহস্পতিবার থেকে তিন দিনব্যাপী স্বাস্থ্য সেবা কর্মীদের ফাউন্ডেশন ট্রেনিং শুরু হয়েছে। আইইএইচএইচআর প্রকল্পের আওতায় চিকিৎসক, নার্স, মিড ওয়াফস, মেডিক্যাল অ্যাসিসটেন্ট, ল্যাব টেকনিশিয়ান ও ফ্যামিলি প্লানিং কাউন্সিলরসহ ৩৬ জন স্টাফ প্রশিক্ষণে অংশ নিচ্ছে।

প্রশিক্ষণটি পরিচালনা করেন উপপরিচালক (ফ্যমিলি প্লানিং, কক্সবাজার) ডাক্তার পিন্টু কান্তি ভট্টাচার্য, হেড অফ হেলথ সেক্টর ইকবাল মাসুদ, ক্লিনিক ম্যানেজার ডাক্তার নায়লা পারভিন, প্রকল্পের টিম লিডার মনিরুজ্জামান, এমসিডাব্লুসি, কক্সবাজার ডাক্তার সোমা চৌধুরী এবং ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশের প্রটেকশন স্পেশালিস্ট সাইফুল ইসলাম সুমন।

উখিয়ার উপজেলার ৬টি ক্যাম্পে ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশের, ডিএফআইডি ও ইউএনওপস এর আর্থিক সহযোগিতায় ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য বিভাগ এই কার্যক্রম পরিচালনা করছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com