সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০৩:৪৮ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল স্বল্পমেয়াদী বোরো ধান চাষে কৃষক প্রশিক্ষণ

নালিতাবাড়ীতে বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল স্বল্পমেয়াদী বোরো ধান চাষে কৃষক প্রশিক্ষণ

নালিতাবাড়ী (শেরপুর) : বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল স্বল্পমেয়াদী বোরো ধান বিনাধান-৮, ১০, ১৪ এবং ১৮ এর চাষাবাদ ও ফসল সংরক্ষণ বিষয়ক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে শেরপুরের নালিতাবাড়ীতে। ১৩ ডিসেম্বর বৃহস্পতিবার বাংলাদেশ পরমাণু কৃষি গবেষনা উপ-কেন্দ্র (বিনা) হলরুমে দিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
বিনা উপ-কেন্দ্র এর আয়োজনে ও বিনা ময়মনসিংহের পরিচালক (প্রশিক্ষণ ও পরিকল্পনা) ড. মোঃ জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন বিনা ময়মনসিংহের মহাপরিচালক ড. বীরেশ কুমার গোস্বামী। বিশেষ অতিথি হিসেবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ আসাদুল্লাহ, শেরপুরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আশরাফ উদ্দিন, নেত্রকোণার উপ-পরিচালক কৃষিবিদ মোঃ হাবিবুর রহমান, এসআরএসডি প্রকল্পের প্রকল্প পরিচালক ইকরাম উল হক, নালিতাবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা শরিফ ইকবাল ও বিনা উপ-কেন্দ্র নালিতাবাড়ী’র উধর্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসরিন আখতার বক্তব্য রাখেন। এছাড়াও বৈজ্ঞানিক কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রশিক্ষণমূলক বক্তব্য রাখেন।
প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন এলাকার ১শ জন কৃষক-কৃষাণী ও ১০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তা অংশ নেন। প্রশিক্ষণে কৃষক-কৃষাণীদের মাঝে বিনা উদ্ভাবিত বোরো ধান বিনাধান-৮, ১০, ১৪ এবং ১৮ এর চাষাবাদ ও ফসল সংরক্ষণ বিষয়ে আলোচনা করা হয়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com