সোমবার, ২৪ Jun ২০১৯, ০৭:২৮ অপরাহ্ন

‘বাংলাদেশিরা মালয়েশীয় সুন্দরী মেয়েদের বিয়ে করে নিয়ে যাচ্ছে’

‘বাংলাদেশিরা মালয়েশীয় সুন্দরী মেয়েদের বিয়ে করে নিয়ে যাচ্ছে’

এক্সক্লুসিভ ডেস্ক : মালয়েশিয়ায় অবস্থিত প্রবাসী বাংলাদেশিদের প্রশংসা করেছেন দেশটির প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ।

শনিবার (২২ ডিসেম্বর) মার্কিন ব্যবসায়ীদের গণমাধ্যম ইনভেস্টর.কমে এ বিষয়ে এক প্রতিবেদন প্রকাশিত হয়। এসময় বাংলাদেশি কর্মীদের উদাহরণ দিয়ে তিনি মালয়েশিয়ার নাগরিকদের আরও পরিশ্রমী হওয়ার তাগিদ দেন।

তিনি বলেন, মালয়েশিয়রা ধীরে ধীরে কর্মবিমুখ হয়ে যাচ্ছে। তাই বাংলাদেশিরাই এখানে এসে সব কাজ করছে। নিজ দেশে কর্তৃত্ব করতে চাইলে কঠোর শ্রম দিতে হবে বলেও তিনি জানান। এসময় তিনি সকল নাগরিকদের শিক্ষার ওপরও জোর দেন। তিনি বলেন, বর্তমানে ২০ লাখের কাছাকাছি বাংলাদেশি এ দেশে এসেছে। এ ছাড়াও ভারতীয়, পাকিস্তানি, মধ্যপ্রাচ্য, ইরান, মধ্য এশিয়াসহ বিভিন্ন অঞ্চলের অসংখ্য বিদেশি কর্মী রয়েছে। এসময় দেশের দায়িত্ব নেওয়ার জন্যও মালয়েশিয়দের ওপর জোর দেন তিনি।

এসময় তিনি মালয়েশিয় তরুণদের উদ্দেশ্যে মজা করে বলেন, বর্তমানে প্রচুর বাংলাদেশি এ দেশে আসছে। তাদের সংখ্যা ২০ লাখ। তারা সুন্দরী মালয় তরুণীদের বিয়ে করে বাংলাদেশে নিয়ে যাচ্ছে। আপনারা যদি সতর্ক না হোন তাহলে সামনে বিয়ে করার জন্য আর মেয়ে পাবেন না।

ডা. মাহাথির মোহাম্মদ বলেন, মালয়েশিয়ায় প্রচুর বাংলাদেশি, পাকিস্তানি, ভারতীয় এবং মধ্যপ্রাচ্য, ইরান, মধ্য এশিয়াসহ বিভিন্ন অঞ্চলের মানুষ রয়েছে। কে মালয়েশিয়ান নাগরিক, কে নন, এ নিয়েই এখন আমরা দ্বিধান্বিত।

তার এমন মন্তব্যে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির নাগরিকরা। কেউ কেউ তার এমন মন্তব্যের সমর্থন করলেও অনেকেই বলছেন, তার এ মন্তব্য বর্ণবাদী।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com