সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৪:১৭ পূর্বাহ্ন

যেখানে পাবেন আগুন নেভানোর যন্ত্র

যেখানে পাবেন আগুন নেভানোর যন্ত্র

ফিচার ডেস্ক : অগ্নিকাণ্ড এখন একটি আতঙ্কের নাম। বাসা, অফিস, কারখানাসহ বিভিন্ন ভবনে অগ্নিকাণ্ড সংঘটিত হতে পারে। অগ্নিকাণ্ড নির্বাপণ করতে সহজ এবং দ্রুত কার্যকরী মাধ্যম অগ্নিনির্বাপক যন্ত্র। ইংরেজিতে যাকে ‘ফায়ার এক্সটিংগুইসার’ বলা হয়। যন্ত্রটি ভবনের গুরুত্বপূর্ণ স্থানে স্থাপন করে রাখতে হয়। দুর্ঘটনা ঘটলে যন্ত্রটি ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব।

প্রাথমিক অবস্থাতেই আগুনের উপর ফায়ার এক্সটিংগুইসার প্রয়োগ করতে হয়। এর হ্যান্ডেল ডান হাতে ধরে বাম হাত দিয়ে টান দিয়ে সেফটি পিন খুলে ফেলতে হবে। এরপর বাম হাতে হোস পাইপ আগুনের দিকে তাক করে ডান হাত দিয়ে বাটন বা লিভার চাপতে হয়।

ফায়ার এক্সটিংগুইসার আপনারা বিভিন্ন অনলাইন শপে পেতে পারেন। যেমন অথবা ডটকম, দারাজ ডটকম, আজকেরডিল ডটকম, বিডিস্টল ডটকমসহ বেশকিছু অনলাইন শপে যন্ত্রটি পেয়ে যাবেন। যন্ত্রটি ২৫০ টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকার মধ্যে কিনতে পারবেন।

fire-in

নিচে কয়েকটি অনলাইন শপের লিঙ্ক দেওয়া হলো-
১. অথবা ডটকম
২. দারাজ ডটকম
৩. আজকেরডিল ডটকম
৪. বিডিস্টল ডটকম

এছাড়াও গুগলে fire extinguisher in bangladesh লিখে সার্চ করলে বিভিন্ন ওয়েবসাইটের তথ্য পেয়ে যাবেন।

তবে অথবা ডটকম ফায়ার এক্সটিংগুইসার বিক্রিতে বিশেষ ছাড় ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটি ১৫% কমে যন্ত্রটি বিক্রি করছে। তাই দেরি না করে এখনই প্রতিষ্ঠানসমূহের ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে অর্ডার করতে পারেন। অর্ডার করার পর নির্ধারিত সময়ের মধ্যে আপনার কাছে পৌঁছে যাবে আগুন নেভানোর যন্ত্রটি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com