সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৪:২২ পূর্বাহ্ন

প্রবাসীরা বাংলাদেশের হৃদয়ে বাস করেন : পরিকল্পনামন্ত্রী

প্রবাসীরা বাংলাদেশের হৃদয়ে বাস করেন : পরিকল্পনামন্ত্রী

প্রবাসের ডেস্ক : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রবাসীরা বাংলাদেশের হৃদয়ে বাস করেন। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘প্রবাসী বন্ধু’ বলেই প্রবাসীদের সমস্যা নিয়ে কাজ করছেন। আমি জানি প্রবাসীদের অনেক সমস্যা রয়েছে। আর তাই প্রবাসীদের প্রত্যাশা পূরণে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

malaysia

আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে মালয়েশিয়ায় সেন্টার ফর এনআরবি’র সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। শনিবার (২০ এপ্রিল) বিকেলে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের প্যাসিফিক রিজেন্সি অভিজাত হোটেলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

malaysia

এতে প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান তার বক্তব্য বলেন, প্রবাসীরা বাংলাদেশের প্রতিষ্ঠা লগ্নে মুক্তি সংগ্রামসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ও রাজনৈতিক সংকটে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। রেমিটেন্স যোদ্ধাদের অব্যাহত প্রচেষ্টায় ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের বিনিয়োগ বান্ধব নীতির ফলে বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশে বিনিয়োগের জন্য আসতে শুরু করেছে। বিনিয়োগকারীদের সুবিধার জন্য প্রধানমন্ত্রী ইতোমধ্যে দেশের বিভন্ন স্থানে ১০০টি স্পেশাল ইকোনমিক জোন গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। এগুলো বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে।

malaysia

সম্মেলনে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম তার বক্তব্যে প্রবাসী বাংলাদেশীদের ভূয়সী প্রশংসা করে বলেন, প্রবাসীদের অসাধারণ ক্ষমতা রয়েছে। দেশকে এগিয়ে নিতে প্রবাসীদের অবদান অপরিসীম। মালয়েশিয়ায় বাংলাদেশিরা সম্মানের জায়গা করে নিয়েছেন।

malaysia

সম্মেলনে আলোচক হিসেবে ছিলেন-ডিজি এন আইডি ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম এনডিসি পিএসসি, মালয়েশিয়া ইসলামিক ইউনিভার্সিটির প্রফেসর ড. এস এম আব্দুল কুদ্দুছ, ইনভেস্টমেন্ট ব্যাংকার সৈয়দ সাদিক রেজা, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ প্রমুখ।

malaysia

‘দায়িত্বশীল নাগরিক-সম্মৃদ্ধ দেশ’ শিরোনামে ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০১৯ এর সভা পরিচালনা করেন মালয়েশিয়ার কোতা দামানসারা সেগী ইউনিভার্সিটি অ্যান্ড কলেজের শিক্ষার্থী বৃষ্টি খাতুন সাবা। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব ও স্বাগত বক্তব্য রাখেন সেন্টার ফর এনআরবি চেয়ারপারসন এস এম সেকিল চৌধুরী।

malaysia

সম্মেলনে প্রবাসীদের সমস্যা ও সম্ভাবনার প্রস্তাব তুলে ধরেন, কমিউনিটি নেতা মাহবুব আলম শাহ, পিএইচডি গবেষক মো. আব্দুর রৌফ শিপলু, কমিউনিটি নেতা সোনাহর আলী রশিদ খাঁন, সাংবাদিক আমাদুল কবির, সাংবাদিক ওয়াহিদ সোহান, এনামুল হক প্রমুখ।

malaysia

এ ছাড়া সম্মেলনে উপস্থিত ছিলেন, হাইকমিশনের শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম, প্রথম সচিব শ্রম মো. হেদায়েতুল ইসলাম মন্ডল, প্রথম সচিব কন্স্যুলার মো. মাসুদ হোসেইন, প্রথম সচিব বাণিজ্য মো. রাজিবুল আহসান, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, কমিউনিটি নেতা নাজমুল ইসলাম বাবুলসহ মালয়েশিয়ায় বসবাসরত সকল স্তরের কমিউনিটি নেতারা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com