শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৭:১২ পূর্বাহ্ন

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের নতুন কমিটি ঘোষণা

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের নতুন কমিটি ঘোষণা

প্রবাসের ডেস্ক : ইউরোপে বাংলাদেশি সাংবাদিকদের সর্ববৃহৎ ঐক্যবদ্ধ সংগঠন অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের (আয়েবাপিসি) দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) স্থানীয় সময় রাত ৮টায় রোমের বেস্ট ওয়েস্টার্ন হোটেল প্রেসিডেন্টের কনফারেন্স হলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আল আমিনের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার। বিশেষ অতিথি ছিলেন এনটিভি ইউকে’র পরিচালক মোস্তফা সারোয়ার বাবু। অনুষ্ঠানে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত সাংবাদিক নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, সাংবাদিকতাকে মহান পেশা জেনে দেশপ্রেম জাগ্রত রেখে জনকল্যাণে এগিয়ে আসতে হবে। সত্যিকার অর্থে মানুষের জন্য কাজ করতে হবে। তিনি সংগঠনের আগামী দিনের পথচলায় সাফল্য কামনা করেন।

italy

পরে ৩১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে মনিরুজ্জামান মনির (ইতালি), সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান হেলাল (জার্মানি), ১ নং সহ-সভাপতি আবু তাহির দুলাল (ফ্রান্স), সহ-সভাপতি জাকির হোসেন সুমন (ইতালি), সহ-সভাপতি লাবণ্য চৌধুরী (ইতালি), সহ-সভাপতি এমদাদুল হক (ইতালি), সহ-সভাপতি রনি হায়দার (স্পেন), সহ-সভাপতি এনায়েত হোসেন সোহেল (ফ্রান্স), সহ-সভাপতি সেলিম আলম (স্পেন), সহ-সভাপতি এম মাসুদ, সহ-সভাপতি তারিকুল হাসান আশিক (পর্তুগাল), সহ-সভাপতি এস কে মনোয়ার নাহিদ (পর্তুগাল) নির্বাচিত হয়।

নতুন এই কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হন বকুল খান (স্পেন)। যুগ্ন সাধারণ সম্পাদক হয়েছেন দুইজন। এরা হলেন- মোহাম্মদ আল আমিন ও পলি আক্তার।

কমিটির অন্য সদস্যরা হলেন- সাংগঠনিক সম্পাদক নাঈম হাসান পাভেল (পর্তুগাল), সাংগঠনিক সম্পাদক হাসান তামিম (অস্ট্রিয়া), দফতর সম্পাদক আল আমিন (মিলান, ইতালি), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সোহেল চৌধুরী (অস্ট্রিয়া), নুরুল আলম জনি (ইতালি), প্রচার সম্পাদক হুমায়ুন কবির, নারী বিষয়ক সম্পাদক পলি আক্তার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. ওয়াসি উদ্দিন।

এছাড়াও সম্মানিত সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন- হাসান মাহমুদ, শাওন আহমেদ, সেলিম উদ্দিন, মঈনুল আবেদিন ও মহিউদ্দিন হাবীব।

italy

কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে আছেন ইতালির প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব লুৎফুর রহমান, অস্ট্রিয়ার প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব মাহবুবুর রহমান ও আনিছুজ্জামান।

এর আগে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব, বাংলা প্রেসক্লাব ইতালি ও বাংলাদেশ কমিউনিটি রোমের যৌথ উদ্যোগে বৈশাখী উৎসব অনুষ্ঠিত হয় তরপিনাত্তারায় রোম প্রাচীরের পাশের পার্কে দিনব্যপী প্রাণবন্ত বৈশাখী উৎসব অনুষ্ঠিত হয়। আয়োজনের উদ্ভোধন করেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার।

বৈশাখী উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী শাহনাজ সুমি, আরণ্যক ব্যান্ড ও সঞ্চারী সঙ্গীতায়ন। নৃত্য পরিবেশন করেন অর্পিতা সিকদারসহ অনেকেই।

ইতালির রোমে বসবাসরত সব শ্রেণি-পেশার বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছাড়াও ইউরোপের বিভিন্ন দেশে থেকে আয়েবাপিসির সম্মেলনে যোগ দিতে আসা সাংবাদিকদের অংশগ্রহণে বাংলাদেশিদের এক মিলনমেলায় পরিণত হয় এই উৎসব। এই আয়োজনে অংশগ্রহণ করেন উল্লেখযোগ্য সংখ্যক ইতালিয়ান নাগরিকও।

উল্লেখ্য, অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব ২০১৬ সালের ১৩ই আগস্ট আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ইউরোপে। এরপর থেকেই ইউরোপে সাংবাদিকদের ঐক্যবদ্ধ পরিবার হিসেবে দেশে দেশে ভিন্ন ভিন্ন কমিউনিটিকে সঙ্গে নিয়ে সাংবাদিক, সাংবাদিকতা ও কমিউনিটির কল্যাণে কাজ করছে ইউরোপে বাংলাদেশি সাংবাদিকদের সর্ববৃহৎ এই সংগঠনটি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com