সোমবার, ১৭ Jun ২০১৯, ০৯:৩২ পূর্বাহ্ন

পর্যটক বরণে প্রস্তুত পাহাড় কন্যা বান্দরবান

পর্যটক বরণে প্রস্তুত পাহাড় কন্যা বান্দরবান

বান্দরবান : প্রতিবছর ইদের ছুটিতে প্রচুর পর্যটকের আগমন ঘটে পর্যটন নগরী বান্দরবানে। এবারও টানা ছুটিতে পর্যটকদের বরণ করতে প্রস্তুত বান্দরবানের পর্যটন স্পট ও পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। নগর জীবনের বস্ত্যতা ভুলে পাহাড়ের মনোরম প্রাকৃতিক পরিবেশে সময় কাটাতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বান্দরবানে ছুটে আসে ভ্রমন পিপাসুরা।
মেঘলা, নীলাচল, স্বর্ণ মন্দির, শৈলপ্রপাত, চিম্বুক, লীলগিরি ও নীল দিগন্তসহ সবগুলো পর্যটন স্পট সেজে আছে পর্যটকদের অপেক্ষায়। শহরের হোটেল-মোটেলগুলোকে সাজানো হয়েছে আকর্ষণীয় করে। প্রতিবছর ইদের ছুটিতে হোটেল-মোটেল গেস্ট হাউসগুলোতে থাকে উপচে পড়া ভিড়, থাকে আগাম বুকিংও। কিন্তু এবার তার বিপরীত চিত্র। ইদের লম্বা ছুটি থাকলেও এখনো আশানুরূপ পর্যটকের দেখা মেলেনি পার্বত্য জেলা বান্দরবানে। হোটেল-মোটেল গেস্ট হাউসগুলোতে নেই লক্ষণীয় ভিড়। পর্যটন স্পটগুলোতেও নেই পর্যটকের আনাগোনা।
বান্দরবান নীলাচল সড়কের ফানুস রিসোর্টের পরিচালক ইমরান উদ্দীন বলেন, সামনেই পবিত্র ঈদুল ফিতর। ঈদুল ফিতরের এই বন্ধে বান্দরবানে আমরা আশা করি ভালো পর্যটক পাবো। এই পর্যন্ত আমাদের হোটেল হিলটনে আমরা পঞ্চাশ ভাগ বুকিং পেয়েছি। অন্যান্য বার এসময় সম্পূর্ণ বুকিং থাকে। তবে আশা করি, ঈদের সময় আরো রুম বুকিং হবে।
বান্দরবানের অন্যতম আবাসিক হোটেল হিলভিউ এর জিএম সুলতান নাফিজ মাহমুদ জানান, ঈদুল ফিতরের বন্ধ উপলক্ষে আমরা আমাদের হোটেলের রুমগুলো নতুন সাজে সাজিয়েছি। এখনো আশানুরূপ বুকিং পাইনি। পর্যটকের সংখ্যা কিছুটা কম। তবে আশা করি, ঈদের সময় পর্যটকের আগমন বাড়বে।

আশানুরূপ পর্যটক না আসার কারন হিসেবে বান্দরবান আবাসিক হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ জানান, প্রতিবছর ঈদে পাহাড় কন্যা বান্দরবানে প্রচুর পর্যটকের সমাগম ঘটে। কিন্তু কিছুদিন ধরে পাহাড়ে বিচ্ছিন্ন কিছু ঘটনার কারনে হয়ত পর্যটকরা নিরাপত্তা নিয়ে কিছুটা শঙ্কিত। অবশ্য নিরাপত্তা ব্যবস্থা এখন স্বাভাবিক রয়েছে। পর্যটকরা নিরাপদে ঘুরে বেড়াতে পারবে। যদি বৃষ্টি না হয় তবে ইদের সময় পর্যটকের আগমন অনেকটা বাড়বে বলে মনে করেন তিনি।
এদিকে ঈদের টানা বন্ধে পর্যটক আগমনের বিষয়টি মাথায় রেখে জেলার সকল পর্যটন কেন্দ্রগুলোর নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে এবং পর্যটকরা যাতে নিরাপদে এই ঈদে বান্দরবান ভ্রমন করতে পারে তার জন্য সকল প্রস্তুতির কথা জানালেন পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার। তিনি বলেন, ঈদের টানা বন্ধে বান্দরবানে প্রচুর পর্যটক আসবে বলে আশা করি এবং পর্যটকদের নিরাপত্তায় আমরা পুলিশের পক্ষ থেকে সবধরণের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। পর্যটকরা নিরাপদে জেলার সব পর্যটন স্পটে ঘুরে বেড়াতে পারবে।
প্রতিবছরের ন্যায় এবারও পর্যটন নগরী বান্দরবানে বিপুল পর্যটকের আগমন ঘটবে এমনটাই প্রত্যাশা করেন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।
– এন এ জাকির

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com