রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৩:২২ অপরাহ্ন

বড়পুকুরিয়ায় ক্ষতিগ্রস্থ ২০ গ্রাম : ফাটল ধরা ঘর-বাড়ি’র ক্ষতিপুরণ দাবী

বড়পুকুরিয়ায় ক্ষতিগ্রস্থ ২০ গ্রাম : ফাটল ধরা ঘর-বাড়ি’র ক্ষতিপুরণ দাবী

দিনাজপুর : দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির কারনে ক্ষতিগ্রস্থ ২০ গ্রাম সমন্বয় কমিটির সভা গতকাল ১০ জুন সোমবার সন্ধ্যা ৭টায় ক্ষতিগ্রস্থ পাতরাপাড়া গ্রামে অনুষ্ঠিত হয়েছে।
সভায় পাতরাপাড়া গ্রামের তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ২০ গ্রাম সমন্বয় কমিটির আহবায়ক মশিউর রহমান বুলবুল। অনান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় পার্টির নেতা সোলায়মান সামি, ২০ গ্রাম সমন্বয় কমিটির নেতা মামুনুর রশিদ মামুন, কাজিপাড়া গ্রামের ফরহাদ হোসেন, একই গ্রামের বেলাল হোসেন, পাতিগ্রামের আহবায়ক মতিয়ার রহমান, পাতরাপাড়া গ্রামের আব্দুল মোতালেব বাচ্চু, হামিদপুর গ্রামের বেনজির আহম্মেদ, মহেষপুর গ্রামের রবিউল ইসলাম প্রমুখ।
২০ গ্রাম সমন্বয় কমিটির আহবায়ক মশিউর রহমান বুলবুল বলেন, ৮ দফা দাবী নিয়ে ২০১৬ সাল থেকে বড়পুকুরিয়া কয়লা খনির কারনে ক্ষতিগ্রস্থ হওয়া আন্দোলন শুরু হয়। বড়পুকুরিয়া কয়লা খনির বর্তমান এমডি ফজলুর রহমান দায়িত্ব পাওয়ার পর থেকে ক্ষতিগ্রস্থ গ্রামবাসীর সাথে আলোচনা করে ইতোমধ্যে অনেকগুলো দাবী পুরণ করেছেন। তিনি বর্তমানে ফাটল ধরা ঘর-বাড়ির ক্ষতিপুরণ দেয়ার দাবী জানান।
উপস্থিত গ্রামবাসী বলেন, বর্তমানে কয়লা খনি সম্প্রসারণের লক্ষ্যে আবারও ভূমি অধিগ্রহণের প্রস্তুতি চলছে। এ অধিগ্রহণ যেন ১৫ বা ২০ একর না করা হয়। তারা ঝুঁকিপুর্ণ এলাকা নির্ধারণ করে একসঙ্গে অধিগ্রহণ করার জন্য খনি কর্তৃপক্ষের নিকট দাবী জানান।
– আল হেলাল চৌধুরী

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com