মঙ্গলবার, ১৬ Jul ২০১৯, ০৪:১৪ অপরাহ্ন

‘উন্নয়ন চাই, তবে গ্যাসের মূল্যবৃদ্ধি চাই না’

‘উন্নয়ন চাই, তবে গ্যাসের মূল্যবৃদ্ধি চাই না’

বাংলার কাগজ ডেস্ক : জাতীয় সংসদে বিরোধী দলের উপ-নেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ বলেছেন, আমরা উন্নয়ন চাই, তবে গ্যাসের মূল্যবৃদ্ধি চাই না। গ্যাসের দাম না বাড়িয়ে জনগণকে একটু রেহাই দিন। রেহাই দেওয়া উচিত; কারণ অনেকের এত দাম দিয়ে গ্যাস কেনার সামর্থ্য নেই।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রওশন এরশাদ বলেন, আমি সেদিন শুনেছি, প্রধানমন্ত্রী বলেছেন, দেশের উন্নয়ন যদি চান, তাহলে গ্যাসের দাম বৃদ্ধি মেনে নিতে হবে। আমরা উন্নয়ন চাই, তবে গ্যাসের মূল্যবৃদ্ধি চাই না। এটাই হলো আসল কথা। এটা আমার কথা না, জনগণের কথা।

তিনি বলেন, গণশুনানিতে সবার কাছ থেকে শুনল, গ্যাসের দাম বাড়ালে কী হবে না হবে। শুনানির পরে কী হলো, গ্যাসের দাম বেড়ে গেল। কিন্তু আমরা যখন গ্যাসের দাম বাড়িয়ে দিলাম, তখন ভারত গ্যাসের দাম কমিয়ে দিলো। যে সিলিন্ডার গ্যাসে ঘরে রান্না করে, সেটির দাম ১০০ টাকা কমিয়ে দেওয়া হলো। যদি এটাই হয়, তাহলে আমাদের হঠাৎ বাড়ল কেন? আমাদের তো প্রাকৃতিক গ্যাস আছে। সেগুলো উত্তোলনের ব্যবস্থা আমরা করতে পারি। হয়তো দুই-তিন বছর লেগে যাবে।

বিরোধী দলীয় উপ-নেতা বলেন, স্মার্ট ফোন ব্যবহার করে আমাদের ছেলেমেয়েরা অন্য রকম জগত তৈরী করছে। সারা রাত জেগে স্মার্ট ফোন দেখে। ঘুম নাই, লেখাপড়া নেই। এটা থেকে উত্তরণের জন্য আমাদের রাস্তা খুঁজতে হবে। এটা থেকে যদি তাদেরকে বাঁচানো না যায় তাহলে তারা ভবিষ্যৎ বাংলাদেশের নেতৃত্ব কীভাবে দেবে?

তিনি বলেন, গণমাধ্যমকর্মীরা দিনরাত পরিশ্রম করে তথ্য সরবরাহ করে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। কিন্তু সাংবাদিকদের উন্নয়নে বিগত কোনো সরকারই গুরুত্ব দেয়নি। যদিও বর্তমান সরকারের সময় গণমাধ্যমকর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠন করা হয়েছে। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি, সাংবাদিকদের ওয়েজ বোর্ড দ্রুত বাস্তবায়নে গুরুত্ব দেবেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com