মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫৪ অপরাহ্ন

শেরপুরে এসএসসি’র জাল সনদ ব্যবহার করে অধ্যক্ষ!

শেরপুরে এসএসসি’র জাল সনদ ব্যবহার করে অধ্যক্ষ!

শেরপুর : শেরপুরে সোহানুর রহমান সোহান নামে এক শিক্ষক তার এসএসসি পরীক্ষার সার্টিফিকেট জাল করে পরবর্তী পলিটেকনিক ও শিক্ষক নিবন্ধন পাশ করে স্থানীয় একটি বেসরকারী পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সাথে ময়মনসিংহের ভালুকায় একটি এমপিও ভুক্ত স্কুলে বিএম শাখায় সহকারী শিক্ষক পদে একই সাথে চাকুরি করে আসার অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের ভাতশালা গ্রামের আব্দুল হামিদের ছেলে সোহানুর রহমান সোহান ওই ইউনিয়নের সাপমারি হাই স্কুল থেকে ২০০১ সালে এসএসসি পরীক্ষায় ৮ বিষয়ে ফেল করেন। একই সাথে ওই স্কুল থেকে একই সেসনে আব্দুল মান্নান নামে তার এক সহপাঠি এক বিষয়ে ফেল করলেও রেজাল্ট প্রকাশ পর তিনি মারা যায়।

এদিকে পরের বছর সুচতুর সোহান মৃত ওই আব্দুল মান্নানের নাম ধারণ করে এক বিষয়ে পরীক্ষা দিয়ে পাশ করেন। এসএসসিতে পাশ করার পর তিনি পলিটেকনিকেল পাশ করলেও সার্টিফিকেটে তার নাম আব্দুল মান্নান এবং তার বাবার নাম মতিউর রহমান রয়ে যায়। পরবর্তিতে তিনি কৌশলে এলাকায় তিনি সোহানুর রহমান সোহান ওরফে আব্দুল মান্নান হিসেবে প্রচার করে আসছেন। কিন্তু তার জাতীয় পরিচয়পত্র, ভোটার তালিকায়, বিদ্যুত বিল, শিক্ষক নিবন্ধন সার্টিফিকেটে তিনি তার নকল নাম আব্দুর মান্নান এবং বাবার মতিউর নাম ব্যবহার করে আসছে। তবে তার জন্ম নিবন্ধনে আসল নাম সোহানুর রহমান সোহান ও আসল বাবার নাম আব্দুল হামিদ রয়েছে। তার জন্ম নিবন্ধন নাম্বার-১৯৮৭৮৯১৮৮২০০৩২৫৬০।

পরবর্তীতে তিনি স্থানীয় পলিটেকনিক্যাল থেকে পাশ করে স্থানীয় ভাতশালা ইউনিয়নে প্রতিষ্ঠিত মুক্তিযোদ্ধা আতিউর রহমান মডেল পলিটেকনিক ইনস্টিটিউটে অধ্যক্ষ পদে এবং সম্প্রতি ময়মনসিংহ জেলার ভালুকা তাহেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে বিএম শাখায় ইনষ্ট্রাক্টর বা সহকারী শিক্ষক পদে চাকুরিতে যোগদেন।
এসব অভিযোগের বিষয়ে সোহানুর রহমান সোহান জানায়, এসএসসি পরীক্ষার সময় রেজিষ্ট্রেশনটা ভুল থাকায় ওইসময় সংশোধ না করায় তার সকল পরীক্ষা ও সার্টিফিকেটে তার নাম আব্দুল মান্নান এবং বাবার নাম মতিউর রহমান রয়েছে। কিন্তু সার্টিফিকেট জাল নয়। এছাড়া ভালুকার চাকুরি ছেড়ে দিয়েছেন বলে তিনি জানায়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com