মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৩৭ অপরাহ্ন

ত্বকের বয়স কমিয়ে রাখবে আনারস

ত্বকের বয়স কমিয়ে রাখবে আনারস

স্বাস্থ্য ডেস্ক : ত্বকের বয়স কম দেখাতে আমরা নানা রকম রূপ চর্চা করে থাকি। দেদারছে টাকা খরচ করি স্কিন ঠিক রাখতে, চামড়ার ঝুলে পড়া ঠেকিয়ে রাখতে। অথচ এই বর্ষায় হাতের কাছে পাওয়া যায় ত্বকের বয়স কমিয়ে রাখার ফল।

ক্লান্ত ত্বককে চনমনে করা থেকে শুরু করে তা টানটান ও মসৃণ রাখার ক্ষেত্রেও বর্ষার ফল আনারস খুব কার্যকর। তাই শুধু খাবার পাত নয়, আনারস কাজে লাগান রূপচর্চাতেও।

আনারসের মধ্যে থাকা আলফা হাইড্রক্সি অ্যাসিড বা এএইচএ-কে ব্যবহার করে বহু প্রসাধনী সংস্থা তাদের বিভিন্ন প্রসাধন সামগ্রীতে আনারস ব্যবহার করে। জানেন কি, কী উপায়ে এই ফল ব্যবহার করলে ত্বকের যত্নে আপনিও ফল পাবেন হাতেনাতে?

স্ক্রাবার: আনারসের অমসৃণ ত্বককে কাজে লাগান স্ক্রাবিংয়ে। স্নানের আগে কয়েক টুকরো আনারস ঘষে নিন শরীরে। প্রাকৃতিক এই স্ক্রাবার ত্বকের মৃত কোষ ঝরিয়ে ত্বককে ঝলমলে করে তোলে।

ত্বকের বয়স রোখে: আলফা হাইড্রক্সি অ্যাসিড বা এএইচএ থাকায় আনারস কোলাজেন উৎপাদন করতে সক্ষম। তাই আনারসের রস এই বর্ষায় নিয়মিত মুখে মাখলে ত্বকের বলিরেখা সরে, বয়সের চাপ পড়ে না। আনারসের রস ত্বকে মিনিট পাঁচেক রাখার পর ধুয়ে নিন।

আনারস-দুধ: ব্রণর সমস্যা থাকলে এই প্যাক খুবই কার্যকর। আনারস, দুধ ও ডিমের কুসুম ভাল করে মিশিয়ে প্যাক তৈরি করুন। সেই প্যাক মুখে লাগিয়ে রেখে দিন মিনিট পাঁচেক। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বকে জলের ভারসাম্য রক্ষা করতে ও ঔজ্জ্বল্য বাড়াতে এই প্যাক খুবই কার্যকর। ব্রণ সারাতেও এই প্যাকের উপকারিতা খুব।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com