রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ১১:৩৮ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

নালিতাবাড়ীতে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

নালিতাবাড়ী (শেরপুর) : “আদিবাসী ভাষা চর্চা ও সংরক্ষণে এগিয়ে আসুন” এ প্রতিপাদ্যকে ধারণ করে শেরপুরের নালিতাবাড়ীতে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত হয়েছে।
শুক্রবার বেলা এগারোটায় বারমারী সাধু লিও’র খ্রিস্ট ধর্মপল্লীতে এ উপলক্ষে নানা কর্মসূচী পালিত হয়। ট্রাইবাল এসোসিয়েশনের আয়োজনে বারমারী ধর্মপল্লী, কারিতাস সিডস্ প্রকল্প, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদ ও এশা প্লাস্টিকের সহযোগিতায় কর্মসূচীর মধ্যে ছিল শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
ধর্মপল্লী থেকে শোভাযাত্রাটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে ধর্মপল্লীর সভাকক্ষে টিডব্লিউএ’র চেয়ারম্যান মি. লুইস নেংমিনজার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ধর্মপল্লীর পালপুরোহিত রেভারেন্ট ফাদার মনিন্দ্র এম চিরান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলার কাগজ সম্পাদক মনিরুল ইসলাম মনির, টিডব্লিউএ’র সাধারণ সম্পাদক মি. লরেন্স দ্রং, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বিধান সরকার শিবু, কারিতাস ময়মনসিংহ অঞ্চলের জুনিয়র প্রোগ্রাম অফিসার গরেটি ম্রং, হাজং সংগঠনের সহ-সভাপতি সন্তোষ হাজং, প্রাক্তন ইউপি সদস্য আব্দুস সবুর প্রমুখ। পরে ক্ষুদে শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com