রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ১১:২০ পূর্বাহ্ন

উচ্ছ্বসিত জয়া

উচ্ছ্বসিত জয়া

বিনোদন ডেস্ক : গতকাল শুক্রবার ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তালিকা প্রকাশিত হয়েছে। এতে সেরা বাংলা সিনেমা নির্বাচিত হয়েছে ‘এক যে ছিল রাজা’। সৃজিত মুখার্জি পরিচালিত এ সিনেমায় অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

‘এক যে ছিল রাজা’ সিনেমার এমন প্রাপ্তিতে ভীষণ খুশি জয়া। উচ্ছ্বাস প্রকাশ করে এ অভিনেত্রী বলেন, “দুটো কারণে এটি আমার কাছে এক বিরাট আনন্দের খবর হয়ে এসেছে। এক. ২০১৭ সালে এ পুরস্কার পেয়েছিল কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘বিসর্জন’। আমি সে সিনেমার অন্যতম মুখ্য চরিত্রে ছিলাম। এ বছরের পুরস্কৃত ‘এক যে ছিল রাজা’ সিনেমাতেও আমি অভিনয় করেছি। দ্বিতীয় আনন্দের বিষয় হলো— এ সিনেমার প্রেক্ষাপট বাংলাদেশের ভাওয়াল অঞ্চলের। গবেষক দলের অংশ হিসেবে সিনেমাটিতে ভাওয়ালের স্থানীয় বাংলা উচ্চারণের ভঙিমা নিয়ে আসার কাজটিতে আমি যুক্ত ছিলাম। কাকতালীয়ভাবে দুটো সিনেমার প্রেক্ষাপটই যে বাংলাদেশ এটি আমার আনন্দের মাত্রা পূর্ণতর করেছে।’

ঐতিহাসিক ভাওয়াল সন্ন্যাসী মামলা থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমাটি নির্মাণ করেন সৃজিত। ১৯০৩ থেকে ১৯৪৭ সাল পর্যন্ত সময়কাল ধরে সিনেমাটির গল্প। এতে জয়া আহসান ভাওয়াল রাজার বোনের ভূমিকায় অভিনয় করেন। সিনেমাটিতে রাজকুমার রমেন্দ্র নারায়ণের চরিত্রে অভিনয় করেন টলিউডের যীশু সেনগুপ্ত। এছাড়াও অভিনয় করেছেন অপর্ণা সেন, অঞ্জন দত্ত, অনির্বাণ ভট্টাচার্য প্রমুখ।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com