সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৪:১৫ পূর্বাহ্ন

গুইসাপ খেয়ে মারা গেল বাঘ!

গুইসাপ খেয়ে মারা গেল বাঘ!

গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে গুইসাপ খেয়ে অসুস্থ হওয়ার সাতদিন পর ঈদের দিন এক বাঘের মৃত্যু হয়। এখন এ পার্কের বাঘ পরিবারের সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ১২টিতে।

সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান জানান, গত ৫ আগস্ট দুপুরে পার্কের বাঘ বেষ্টনীতে এক বাঘ বড় আকৃতির একটি গুইসাপ খেয়ে ফেলে। পরে এদিন অন্যান্য বাঘ খাবার খেতে নির্দিষ্ট ঘরে গেলেও ওই বাঘটি আর ফেরেনি। পরদিন বাঘ বেষ্টনীর গেটম্যান নজরুল ইসলাম বাঘের গুইসাপ খাওয়ার কথা জানান আমাকে। বাঘটি গুইসাপ খাওয়ার পর থেকেই কোনো খাবার না খেয়ে ঝিমুতে শুরু করে। এরপর একে চিকিৎসার জন্য ৭ আগস্ট ট্রাঙ্কুলাইজার ব্যবহার করে, অচেতন করে চিকিৎসা দেয়া হয়। ৯ আগস্ট থেকে বাঘটি প্রকাশ্যে কোথাও দেখা যাচ্ছিল না। পরে ঈদের দিন বেলা পৌনে ১২টার দিকে বাঘ বেস্টনীর ভেতরে রাস্তার উপরে মৃতাবস্থায় পড়ে থাকতে দেখা যায় বাঘটিকে।

এ ব্যাপারে মেডিকেল বোর্ড ও তদন্ত কমিটি গঠন করা হয়নি। তবে শ্রীপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা উকিল উদ্দিন মৃত বাঘের ময়নাতদন্ত করার পর তার দেহের নমুনা পরীক্ষার জন্য ১৩ আগস্ট ঢাকার কেন্দ্রীয় রোগ গবেষণালয়ে পাঠানো হয়েছে। ওই রিপোর্ট পাওয়ার পর বাঘ মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

শ্রীপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা উকিল উদ্দিন জানান, খাদ্যের বিষক্রিয়া থেকেই বাঘটির মৃত্যু হয়ে থাকতে পারে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com