সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০২:১০ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে কৃষক-কৃষাণী প্রশিক্ষণ ও মাঠ দিবস অনুষ্ঠিত

নালিতাবাড়ীতে কৃষক-কৃষাণী প্রশিক্ষণ ও মাঠ দিবস অনুষ্ঠিত

নালিতাবাড়ী (শেরপুর ) : “বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল ও স্বল্প জীবনকালীন আমান ধানের চাষাবাদ পদ্ধতি ও ফসল সংরক্ষণের কলাকৌশল” শীর্ষক কৃষক ও কৃষাণী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
২০ আগস্ট মঙ্গলবার বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা উপকেন্দ্র (বিনা) নালিতাবাড়ী’র হলরুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ২০ আগস্ট মঙ্গলবার সকালে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা উপকেন্দ্র (বিনা) নালিতাবাড়ী’র হলরুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

শেরপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ আশরাফ উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণমূলক বক্তব্য রাখেন- বিনা ময়মনসিংহের মহাপরিচালক ড. বীরেশ কুমার গোস্বামী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- নালিতাবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা শরিফ ইকবাল। স্বাগত বক্তব্য রাখেন- ঊর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও উপকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসরীন আখতার।

এদিকে একই দিন দুপুরে বিনা উপকেন্দ্র নালিতাবাড়ী’র আয়োজনে উপজেলার বাগিচাপুর গ্রামে বিনা কর্তৃক উদ্ভাবিত উচ্চ ফলনশীল জাত বীনাধান-১৯ সম্প্রসারণ ও প্রচারের লক্ষ্যে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। মাঠ দিবস উপলক্ষে আয়োজিত কৃষক-কৃষাণী সমাবেশে বক্তব্য রাখেন- বিনা ময়মনসিংহের মহাপরিচালক ড. বীরেশ কুমার গোস্বামী, নালিতাবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা শরিফ ইকবাল ও বিধান-১৯ চাষী আবুল কাশেম। এতে সভাপতিত্ব করেন ঊর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিনা উপকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসরীন আখতার।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com