শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৭:১৬ পূর্বাহ্ন

কোরিয়ার চ্যাম্পিয়ন ক্লাবকে হারিয়ে দিল আবাহনী

কোরিয়ার চ্যাম্পিয়ন ক্লাবকে হারিয়ে দিল আবাহনী

স্পোর্টস ডেস্ক : এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনাল প্রথম লেগে ৪-৩ গোলে জয় পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। বঙ্গবন্ধু স্টেডিয়ামে আজ রাতে তারা হারিয়েছে উত্তর কোরিয়ার চ্যাম্পিয়ন ক্লাব এপ্রিল টোয়েন্টি ফাইভকে। যারা গেল বছর জোনাল ফাইনাল খেলেছে। এবারের গ্রুপ পর্বে ৬ ম্যাচ খেলে তারা মাত্র ২ গোল হজম করেছিল। কিন্তু সেমিফাইনাল প্রথম লেগে বাংলাদেশের ক্লাবের বিপক্ষেই হজম করল ৪ গোল!

এই জয়ের ফলে ফাইনালে যাওয়ার আশাও বাঁচিয়ে রাখলো আকাশি-নীল জার্সিধারীরা। ফিরতি লেগে কোরিয়ায় কোনোরকমে ড্র করতে পারলেই তারা ফাইনালে উঠে যাবে। ২৮ আগস্ট উত্তর কোরিয়ার পিয়ংইয়নে অনুষ্ঠিত হবে ফিরতি লেগ।

শক্তিমত্তায় ঢাকা আবাহনীর চেয়ে ঢের এগিয়ে ছিল এপ্রিল টোয়েন্টি ফাইভ। কিন্তু মাঠের পারফরম্যান্সে সেটার প্রমাণ দিতে পারেনি কোরিয়ার ক্লাবটি। তাইতো শুরু থেকেই তাদের উপর চাপ প্রয়োগ করে খেলতে শুরু করে আবাহনী। ফলও পেয়ে যায়।

ঘরের মাঠে ম্যাচের ৩৩ মিনিটে এগিয়ে যায় আবাহনী। এ সময় ডি বক্সের বাইরে থেকে সোহেল রানা বাম পায়ের শটে বল জালে পাঠান। অবশ্য বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি আবাহনী। ৩৫ মিনিটের মাথায় এপ্রিল টোয়েন্টি ফাইভের চো জোং গোল করে সমতা ফেরান। ৩৭ মিনিটের মাথায় আবারও এগিয়ে যায় আকাশি-নীল জার্সিধারীরা। এ সময় নাবীব নেওয়াজ জীবন গোল করে এগিয়ে নেন দলকে। তাতে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে আবাহনী।

বিরতির পর পরই সমতা ফেরায় উত্তর কোরিয়ার ক্লাবটি। ৫৪ মিনিটের মাথায় রিম চোল গোল করে সমতা ফেরান। তবে ৫৭ মিনিটে আবারো এগিয়ে যায় বাংলাদেশের ক্লাবটি। এ সময় আবাহনীর নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে চিজোবা গোল করে ব্যবধান করেন ৩-২। আর ৬১ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে আবাহনীকে এগিয়ে নেন ৪-২ ব্যবধানে।

দুই গোলে পিছিয়ে যাওয়ার পর কোরিয়ার ক্লাবটি মরিয়া হয়ে খেলতে শুরু করে। তারা একের পর এক আক্রমণ শানাতে থাকে আবাহনীর অর্ধে। ৭৭ মিনিটে এপ্রিল টোয়েন্টি ফাইভের পাক সং রক গোল করে ব্যবধান ৪-৩ করেন। এই গোলের পর মাঠে আসা আবাহনীর সমর্থকরা শঙ্কায় পড়ে যান। তাহলে কী শেষ পর্যন্ত ড্র হতে যাচ্ছে? নাকি হেরে যাবে আবাহনী! অবশ্য সেই শঙ্কার কোনোটিই সত্যি হয়নি। শেষ পর্যন্ত ৪-৩ ব্যবধানের দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী। আর সমর্থকরা উল্লাস করতে করতে ঘরে ফেরে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com