সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৪:২০ পূর্বাহ্ন

আওয়ামী লীগ সরকারের আমলে পাহাড়ে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন : বীর বাহাদুর এমপি

আওয়ামী লীগ সরকারের আমলে পাহাড়ে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন : বীর বাহাদুর এমপি

বান্দরবান : বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার আর এই সরকারের আমলেই পাহাড়ে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় আজ পাহাড়ে শান্তি প্রতিষ্টিত হয়েছে এবং শিক্ষা ও উন্নয়ন সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, এমটাই মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অথ্যায়নে ৩০লাখ টাকা ব্যয়ে সদর উপজেলার কদুখোলা ভাগ্যকুল হাইস্কুলের দ্বিতল ভবনের উদ্বোধন অনুষ্টানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।
এসময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, দুর্গম এই পার্বত্য জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এখন আগের চেয়ে অনেক সুন্দর হয়ে উঠেছে। এমনকি প্রতিটি বিদ্যালয়ের লেখাপড়ার মান আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে।
এসময় মন্ত্রী বীর বাহাদুর ছাত্র-ছাত্রীদের সকল কাজ বাদ দিয়ে শুধু পড়ালেখায় বেশি মনোযোগি হওয়ার আহবান জানান এবং শিক্ষকদের উদ্যেশ্যে বলেন, “আপনারা ছাত্র-ছাত্রীদের ভালো করে লেখাপড়া করান,বাসায় ভালো করে পড়ে আসবে এমন কথা না বলে ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে বেশি করে পড়ালেখা করে শিক্ষিত করে তুলুন”। মন্ত্রী এসময় প্রত্যেক শিক্ষককে তাদের দায়িতের¡ প্রতি আরো বেশি সচেতন হওয়ার আহবান ও জানান।
অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা,সদর উপজেলার চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, পাবত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক (পিডি) মো: আব্দুল আজিজ, বান্দরবান স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র নির্বাহী প্রকৌশলী নাজমুস সাদাত মো:জিল্লুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাত, পার্বত্য মন্ত্রীর সহকারি একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরীসহ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
– এন এ জাকির

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com