সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৪:১৮ পূর্বাহ্ন

গাজীপুরে অস্ত্রসহ ডাকাত দলের ৭ সদস্য র‌্যাবের হাতে আটক

গাজীপুরে অস্ত্রসহ ডাকাত দলের ৭ সদস্য র‌্যাবের হাতে আটক

গাজীপুর : গাজীপুরের রাজেন্দ্রপুর ন্যাশনাল পার্ক এলাকার ৪ নং গেইট সংলগ্ন দেশীয় অস্ত্রসহ ডাকাত চক্রের সাত সদস্যকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্পের কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন এ তথ্য জানান। তিনি বলেন, বৃহস্পতিবার রাতে তাদের আটক করা হয়। এসময় ঘটনাস্থল থেকে ডাকাতদের হামলায় আহত কাভার্ডভ্যান চালক আব্দুল কালাম ও হেলপার এবং লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, সিটি করপোরেশনের ভাওরাইদ এলাকার ইন্তাজ আলী রাজু, একই এলাকার মো. আরিফ হোসেন, দিঘীর চালা এলাকার মো. আল আমিন হুসাইন, একই এলাকার সাজ্জাদ হোসেন ওরফে সজিব, মো. জাকির হোসাইন, সোহাগ মিয়া ও মো. শাকিল মিয়া।

লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বলেন, বৃহস্পতিবার রাতে ভাওয়াল জাতীয় উদ্যানের ভেতর একটি সংঘবদ্ধ ডাকাত দল কাভার্ডভ্যান থামিয়ে ড্রাইভারকে গাছের সাথে বেধে রেখে মারধর করে গাড়ির মালামাল লুট করছে- এমন খবরে ভিত্তিতে র‌্যাব-১ এর একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় ওই পার্কের ৪নং গেইট এলাকায় গভীর বনের ভেতর অভিযান পরিচালনা করে অভিযুক্তদের আটক করা হয়।

পরে আসামিদের কাছ থেকে ২টি রাম-দা, ৪ টি চাপাতি, ডাকাতির নগদ ১৬ হাজার টাকা এবং ৮ টি মোবাইল ফোনসহ আহত অবস্থায়  ভিকটিম ড্রাইভার মো. আব্দুল কালাম এবং হেলপার আহম্মেদ আলীকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত আহত ভিকটিমদেরকে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করে যে, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা একে অপরের যোগসাজশে আরিফ নিট স্পিন লি. এর ড্রাইভার আব্দুল কালাম কভার্ডভ্যান পরিচালনা নারায়ণগঞ্জ যাওয়ার সময় গাজীপুরের ন্যাশনাল পার্কের ৪নং গেইটের সামনে আসা মাত্রই কাভার্ডভ্যানের গতি রোধ করে গাড়িসহ ন্যাশনাল পার্কের  জঙ্গলের ভেতর নিয়ে যায়। পরে ড্রাইভার আব্দুল কালাম এবং হেলপার আহম্মেদ আলীকে গাছের সাথে বেধে রেখে লোহার চাপাতি দ্বারা শরীরের বিভিন্ন স্থানে মারধর করে এবং তাদের মুক্তিপণ হিসেবে কোম্পানির প্রতিনিধিদের কাছে ৫ লাখ টাকা দাবি করে এবং বিভিন্ন বিকাশ নম্বরে নগদ টাকা হাতিয়ে নেয়।র‌্যাব জানায়, ডাকাতি কাজে বাধা দিলে অস্ত্র দ্বারা আঘাত করে মালামাল লুট এমনকি মানুষ হত্যা করে আসছেন তারা।

– ফারুক হোসেন

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com