সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৪:১৯ পূর্বাহ্ন

তৃতীয় টেস্টেও ইংল্যান্ডের সামনে বড় লক্ষ্য দিল অস্ট্রেলিয়া

তৃতীয় টেস্টেও ইংল্যান্ডের সামনে বড় লক্ষ্য দিল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে ৯০ রানের বড় লিড পেয়েছিল ইংল্যান্ড। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত তারা টেস্টটি জিতেও নেয় বড় ব্যবধানে।

দ্বিতীয় টেস্টে মোটামুটি দাপট দেখালেও বৃষ্টির কারণে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি ইংল্যান্ড। টেস্টটি শেষ হয় ড্রয়ে। হেডিংলিতে সিরিজের তৃতীয় টেস্টেও সেই দাপট দেখানোর সুযোগ ছিল ইংলিশদের।

অস্ট্রেলিয়াকে প্রথম ইনিংসে মাত্র ১৭৯ রানে গুটিয়ে দিয়েছিল ইংল্যান্ড। কিন্তু জবাব দিতে নেমে চরম লজ্জার মুখে পড়লো ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়নরা। মাত্র ৬৭ রানেই গুটিয়ে যায় তাদের প্রথম ইনিংস।

দ্বিতীয় ইনিংসেও যে অস্ট্রেলিয়া খুব ভালো ব্যাটিং করেছে এমন নয়। তবে প্রথম ইনিংসের বড় লিডের সুবাদে ঠিকই ইংল্যান্ডকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে টিম পেইনের দল। জিততে হলে চতুর্থ ইনিংসে ৩৫৯ রানের বড় সংগ্রহ তাড়া করতে হবে স্বাগতিকদের।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও অস্ট্রেলিয়াকে বড় বিপদ থেকে বাঁচিয়েছেন স্মিথের বদলি হিসেবে সুযোগ পাওয়া মার্নাস লাবুসচাগনে। প্রথম ইনিংসে করেছিলেন ৭৪, দ্বিতীয়বার নেমে ৮০ রান করে রানআউটের কবলে পড়েছেন এই ব্যাটসম্যান। বাকিদের কেউ হাফসেঞ্চুরিও করতে পারেননি। ম্যাথু ওয়েড ৩৩ আর ট্রাভিস হেড করেন ২৫ রান।

ইংল্যান্ডের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন বেন স্টোকস। ২টি করে উইকেট শিকার জোফরা আর্চার আর স্টুয়ার্ড ব্রডের।

৩৫৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়েও নেমে পড়েছে ইংল্যান্ড। তৃতীয় দিনের লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে তারা তুলেছে বিনা উইকেটে ১১ রান। ররি বার্নস ৫ আর জেসন রয় ৬ রান নিয়ে উইকেটে আছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com