মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১০ অপরাহ্ন

ইসলামী নববর্ষ উপলক্ষে দেশবাসী ও বিশ্ব মুসলিমকে বাংলাদেশ ন্যাপ’র শুভেচ্ছা

ইসলামী নববর্ষ উপলক্ষে দেশবাসী ও বিশ্ব মুসলিমকে বাংলাদেশ ন্যাপ’র শুভেচ্ছা

বাংলার কাগজ ডেস্ক : ইসলামী নববর্ষ ১৪৪১-এর আগমন উপলক্ষে দেশবাসি ও বিশ্ব মুসলিমকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

শনিবার গণমাধ্যমে হিজরী বছর ১৪৪১ উপলক্ষে প্রেরিত এক শুভেচ্ছা বার্তায় পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মোহম্মদ (সা.)-এর মহান জীবনের অন্যতম শ্রেষ্ঠ একটি যুগান্তকারী ঘটণা অবলম্বনে প্রবর্তিত হিজরী সন ১৪৪১ আমাদের দ্বারপ্রান্তে সমাগত ।

তারা বলেন, হযরত রাসুল (সা.) ইসলামের প্রচার ও প্রসারের জন্যে এবং আল্লাহর নির্দেশ মোতাবেক ইসলামের আলোকে সত্য, ন্যায় ও মানবতা প্রতিষ্ঠার জন্যে ১৪৪১ বছর আগে মাতৃভূমি ত্যাগ করেছিলেন । মাতৃভূমি মক্কা শরীফ ত্যাগ করে মদীনা মুনাওয়ারায় হিজরত করেছিলেন ইসলামের বৃহত্তর স্বার্থ ও কল্যাণে। হিজরতের মধ্য দিয়ে সত্যের জন্যে আপসহীন সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার এক অনন্য দৃষ্টান্ত স্থাপিত হয়, যা মুসলিম মননকে যুগে যুগে প্রেরণা দিয়ে আসছে।

নেতৃদ্বয় বলেন, ইসলামী নববর্ষের এই শুভক্ষণে মহানবীর (সা.) ঐতিহাসিক হিজরতের কথা স্মরণে রেখে আমাদের অতিতের সেই মদীনার দিকেই দৃষ্টি নিবদ্ধ করতে হবে। কারণ সেদিন মুসলমানদের কোন অর্থবল ছিলনা, জনবলও ছিলনা। আনসার ও মুহাজিরদের ছিল শুধু ইস্পাত-কঠিন ঈমান, ছিল একতা ও পারস্পরিক সহযোগিতার মন-মানসিকতা। ছিল মহান আল্লাহ ও তাঁর রাসুলের (সা.) ওপর অবিচল আস্থা, ছিল ইসলামের জন্যে নির্দ্বিধায় নিজেদের কোরবান করার মতো উচ্চ মনোবল।

নেতৃদ্বয় আরো বলেন, সমগ্র বিশ্বের সকল মুমিন মুসলমানদের অন্তর জুড়ে রয়েছে হিজরী সনের প্রতি অকৃত্রিম ভালবাসা। মুসলিম উম্মাহর নিকট এই সন অত্যন্ত মর্যাদাপূর্ণ ও ব্যাপকভাবে সমাদৃত। মুসলমানদের ইবাদত-বন্দেগী, আমল, অনুশাসনের সাথে হিজরী সনের ঐতিহাসিক সম্পর্ক বিদ্যমান। যেমন- নামাযের নির্ধারিত সময়, রোযা, হজ্ব, ঈদুল ফিতর, ঈদুল আযহা, আশুরা, আইয়্যামে বীজ প্রভৃতি ইবাদত ও আমলের উপলক্ষ্যের সাথে হিজরী বর্ষ তথা চাঁদের তারিখের সম্পৃক্ততা অবিচ্ছেদ্য ও অনস্বীকার্য। সর্বোপরী মুসলিম জীবনে হিজরী সনের প্রভাব ও প্রয়োজনীয়তা অপরিসীম। এজন্য হিজরী বর্ষের হিসাব রক্ষা করাও মুসলমানদের জন্য অপরিহার্য কর্তব্য।

নেতৃদ্বয় বলেন, আসুন, হিজরী নববর্ষের শুভাগমনের এই মহতি সন্ধিক্ষণে অতীতের গোনাহ সমূহের তওবা করি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com