মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৩৬ অপরাহ্ন

জ্যামাইকা টেস্টে শক্ত অবস্থানে ভারত

জ্যামাইকা টেস্টে শক্ত অবস্থানে ভারত

স্পোর্টস ডেস্ক : মায়াঙ্ক আয়ারওয়াল ও বিরাট কোহলির ফিফটিতে জ্যামাইকা টেস্টের প্রথম দিন শেষে শক্ত অবস্থানে রয়েছে ভারত।

সিরিজের দ্বিতীয় এই টেস্টে শুক্রবার প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ৫ উইকেটে ২৬৪ রান। হনুমা বিহারি ৪২ ও ঋষভ পন্ত ২৭ রানে অপরাজিত আছেন। ষষ্ঠ উইকেটে এই দুজন অবিচ্ছিন্ন আছেন ৬২ রানের জুটিতে।

প্রথম দিনে ওয়েস্ট ইন্ডিজের সেরা বোলার জেসন হোল্ডার। ক্যারিবীয় অধিনায়ক ৩৯ রানে নিয়েছেন ৩ উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে এদিন টেস্ট অভিষেক হয়েছে ‘মাউন্টেন ম্যান’ ১৪০ কেজি ওজনের রাহকিম কর্নওয়ালের। অভিষেক হয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান জাহমার হ্যামিল্টনেরও। প্রথম টেস্টের অপরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নামা ভারত টস হেরে পেয়েছিল ব্যাটিং।

ভারতের শুরুটা অবশ্য ভালো হয়নি। ৩২ রানেই ভাঙে উদ্বোধনী জুটি। হোল্ডারের আউট-সুইঙ্গারে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন লোকেশ রাহুল (১৩)।

তিন নম্বরে নামা চেতেশ্বর পূজারা সফরে ব্যর্থ হয়েছেন আরো একবার। কর্নওয়ালের অফ স্পিনে তিনি ৬ রানে ক্যাচ দেন পয়েন্টে। ভারতের সংগ্রহ তখন ২ উইকেটে ৪৬ রান।

তৃতীয় উইকেট জুটিতে আগারওয়াল ও কোহলির ব্যাটে শুরুর ধাক্কা সামলে ওঠে ভারত। দুজন গড়েন ৬৯ রানের জুটি। আগারওয়াল ফিফটির পর টেকেননি। ৫৫ রান করা ওপেনারকে ফিরিয়ে জুটি ভাঙেন হোল্ডার।

চতুর্থ উইকেটে অজিঙ্কা রাহানেকে সঙ্গে নিয়ে ৪৯ রানের আরেকটি ভালো জুটি গড়েন কোহলি। রাহানে ২৪ রানে ফিরলে ভাঙে এ জুটি।

কোহলি এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে ৭৬ রানে ভারত অধিনায়ককে থামান হোল্ডার। ১৬৩ বলে ১০ চারে ইনিংসটি সাজান ডানহাতি ব্যাটসম্যান। দিনের বাকি সময়টা কাটিয়ে দেন সফরে দারুণ খেলা বিহারি ও পন্ত।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com