সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ০৬:১৮ অপরাহ্ন

রা‌তে দেবর-ভা‌বির সম‌ঝোতা!

রা‌তে দেবর-ভা‌বির সম‌ঝোতা!

রাজনীতি ডেস্ক : জাতীয় পার্টির চলমান সংকট নিয়ে সংসদের বিরোধীদলের উপনেতা রওশন এরশাদের সঙ্গে দলের ঘোষিত চেয়ারম্যান ও সম্পর্কে দেবর জিএম কাদের সমঝোতা হচ্ছে, দলটির ঘনিষ্ঠ সূত্র এ তথ্য জানায়।

দেবর ও ভাবির পক্ষে শনিবার রাতে রাজধানীর একটি স্থানে বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বৈঠকে দেবর ভাবির মধ্যে সমঝোতা হয়ে যেতে পারে, দলটি জ্যেষ্ঠ নেতারা জানিয়েছেন।

তারা বলেন, সংকট নিরসনে উভয়ের পক্ষে মোট ৮ নেতা সমঝোতা বৈঠকে মিলিত হবেন।  রওশনপন্থী নেতাদের মধ্যে যারা বৈঠকে থাকবেন তারা হলেন দলের প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নু এমপি, ফখরুল ইমাম এমপি, সাংসদ সেলিম ওসমান ও এস এম ফয়সল চিশতী আর জিএম কাদেরপন্থী নেতাদের মধ্যে দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, সাবেক মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মাসুদ উদ্দীন চৌধুরী।

জাপার ঘনিষ্ঠ সুত্র জানায়, তিনটি এজেন্ডা নিয়ে দুপক্ষের মধ্যে বৈঠক হবে। তা হলো, জাপার নেতৃত্ব, রংপুর নির্বাচনে প্রার্থী ও বিরোধীদলের নেতা নির্বাচন।

জানা গেছে, রওশন এরশাদের প্রস্তাব সাদকে রংপুরে প্রার্থী মনোনীত করা, তাকে সংসদে বিরোধী নেতা নির্বাচন এবং কাউন্সিল পর্যন্ত জিএম কাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হবেন। পরে কাউন্সিলে নেতাকর্মীরা যাকে চাইবেন তিনি দলের চেয়ারম্যান হবেন।

জানা গেছে, প্রাথমিক আলোচনায় রংপুর উপ-নির্বাচনে সাদ এরশাদকে প্রার্থী ও বিরোধী নেতা হিসেবে ভাবি রওশন এরশাদকে নাকি মেনে নিচ্ছেন জিএম কাদের। তবে চেয়ারম্যান পদ থেকে সরে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার বিষয়ে রওশনের প্রস্তাব নিয়ে দিধাদ্বন্দ্বে রয়েছেন তিনি। তবে রাতে অনুষ্ঠিত বৈঠকে সবকিছু ফাইনাল হবে বলে জানা গেছে।

জিএম কাদের মানলে সমঝোতা হয়ে যাবে, না হয় সমঝোতা ঝুলে যেতে পারে। তবে শেষ পর্যন্ত সমঝোতার ইঙ্গিত দিয়েছেন দলটির একাধিক নেতা।

জানা গেছে, সমঝোতার হতে যাচ্ছে এ কারণে সিদ্ধান্ত নেয়ার পরও রওশনপন্থী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও ফখরুল ইমামকে বহিস্কারের চিঠি ইস্যু করেননি জিএম কাদের। একইভাবে রংপুরে ইয়াসিরকে প্রার্থী চূড়ান্ত করেও নাকি ঘোষণা দেয়া হয়নি, চিঠিও দেয়া হয়নি। সবমিলিয়ে দেবর ভাবির মধ্যে সমঝোতা হতে চলছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!