সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০২:১১ পূর্বাহ্ন

হবিগঞ্জে ডিগ্রী ৩য় বর্ষের প্রবেশপত্র সরবরাহ হচ্ছে কম্পিউটার দোকানে

হবিগঞ্জে ডিগ্রী ৩য় বর্ষের প্রবেশপত্র সরবরাহ হচ্ছে কম্পিউটার দোকানে

হবিগঞ্জ : হবিগঞ্জের সর্বোচ্চ বিদ্যাপিঠ বৃন্দবন সরকারি কলেজের ডিগ্রী তৃতীয় বর্ষের পরীক্ষার প্রবেশপত্র কলেজ থেকে না দিয়ে কলেজের নির্ধারিত কয়েকটি কম্পিউটার দোকান থেকে নিতে হচ্ছে। এতে করে শিক্ষার্থীদেরকে অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে। যেখানে একটি প্রিন্ট নিতে ১০-১৫ টাকা খরচ হয়, সেখানে শিক্ষার্থীদের দিতে হচ্ছে ৩০-৪০ টাকা। এ নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।
শিক্ষার্থীরা জানান, আগামী ১২ সেপ্টেম্বর থেকে ডিগ্রী শেষ বর্ষের পরীক্ষা শুরু হচ্ছে। পরীক্ষার প্রবশেপত্র কলেজ কর্তৃপক্ষ নোটিশ দিয়ে পরীক্ষার্থীদের জানিয়ে দেন, সিলেট শিক্ষাবোর্ডের ওয়েবসাইট অথবা কলেজের পার্শ্ববর্তী কম্পিউটার দোকান থেকে প্রবেশপত্র প্রিন্ট করিয়ে নিতে।
তবে কলেজ কর্তৃপক্ষের দাবি, কম্পিউটারের দোকান থেকে প্রবেশপত্র প্রিন্ট নিলে সুবিধা হয়। এ ব্যাপারে কয়েকজন শিক্ষার্থী ফেসবুকে এমন ঘটনার নিন্দ্রা জানান। ওই কলেজের ছাত্র তালুকদার সাইফুল নামের এক পরীক্ষার্থী তার ফেসবুক আইডিতে লিখেন, কার্ড পাওয়া যায় কলেজের সামনের ফটোকপির দোকানগুলোতে, ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার।
শিক্ষার্থী ও অভিভাকরা জানান, ডিগ্রী শেষ পরীক্ষার প্রবেশপত্র দোকান থেকে নেওয়াটা অনেক রিস্ক। যদি কোন কারনে দোকানে কোন ক্ষতি হয়ে যায় তবে আমরা সাধারণ শিক্ষার্থীঅরা পড়ব বিপদে। এ ব্যপারে দোকানগুলোর মালিকরা জানান, কলেজের অফিসসহকারী আলী নেওয়াজ তাদের এ প্রবেশপত্র সরবরাহ করেন।
বিষয়টি স্বীকার করে অফিস সহকারী জানান, কলেজ কর্তপক্ষর নির্দেশে, তিনি এ প্রবেশপত্র ওই দোকানগুলোতে সরবরাহ করেন। কলেজের সামনে তিনটি কম্পিউটার দোকানে তা সরবরাহ করা হয়। তাছাড়া কোন পরীক্ষার্থী তার কাছে গেলে তিনি প্রবেশপত্র প্রিন্ট করে দেন।
এ ব্যপারে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: এলিয়াছ হোসেন জানান, পরীক্ষার্থীদের সুবিধার জন্য প্রবেশপত্র কম্পিউটারের দোকানগুলোতে সরবারহ করা হয়েছে।

– উজ্জ্বল আহমেদ
Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com