শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৭:৪২ পূর্বাহ্ন

নেতাদের ক্যাডার বাহিনী পোষা যাবে না : প্রধানমন্ত্রী

নেতাদের ক্যাডার বাহিনী পোষা যাবে না : প্রধানমন্ত্রী

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের নেতাকর্মীদের হুঁশিয়ারি দিয়ে বলেছেন, কোনো নেতার ক্যাডার বাহিনী থাকতে পারবে না।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকের অনির্ধারিত আলোচনার সময় প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

এসময় বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানান, সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের সর্তক করে বলেছেন, কোনো নেতার কোনো ক্যাডার বাহিনী থাকা চলবে না। ক্যাডার বাহিনী পোষা যাবে না।

এসময় ক্যাডার বাহিনী পুষলে আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলোকে দিয়ে কঠোরভাবে দমন করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করে শেখ হাসিনা বলেন, ক্যাডার পলিটিক্স বাদ দিতে হবে। তা না হলে যেভাবে সন্ত্রাস, জঙ্গি, মাদক দমন করা হচ্ছে, সেভাবে ক্যাডার বাহিনী দমন করা হবে।

এর আগে বৈঠকের শুরুতে সূচনা বক্তব্যেও আওয়ামী লীগ সভাপতি দলের নেতাকর্মীদের জনগণের আস্থা-বিশ্বাস ধরে রাখতে আন্তরিকতার সঙ্গে কাজ করতে এবং দায়িত্বশীল ভূমিকা পালন করতে বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে। জনগণ জানে, আওয়ামী লীগ যখনি ক্ষমতায় আসে, তখনি তাদের ভাগ্য পরিবর্তন হয়।

তিনি দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনাদেরকে জনগণের আস্থা ধরে রাখতে হবে এবং তাদের আশা-আকাংখা পূরনের জন্য কাজ করতে হবে। প্রধানমন্ত্রী বলেন, তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে। তাহলেই আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছুতে পারবো এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে পারবো।

এসময় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দেশ ও জাতিকে এগিয়ে নিয়ে যেতে আরো দায়িত্বশীল ভূমিকা রাখার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি যুগপৎ নিদের্শনা প্রদান করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘দলের প্রত্যেকটি নেতাকর্মীকে মনে রাখতে হবে যে দেশ ও জাতির প্রতি তাদের বিশাল দায়িত্ব রয়েছে এবং তাদেরকে সেই দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।’

এদিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় কার্যনির্বাহী সংসদের প্রায় সব সদস্যই উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!