শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৮:৩২ পূর্বাহ্ন

দিনাজপুরে ঘুষসহ অডিটর-ক্যাশিয়ার গ্রেপ্তার

দিনাজপুরে ঘুষসহ অডিটর-ক্যাশিয়ার গ্রেপ্তার

দিনাজপুর : ঘুষের ৩০ হাজার টাকাসহ জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. আনোয়ার পাশা ও তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার মো. ফেরদৌস হোসেনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার বিকেলে সাড়ে ৩টায় দিনাজপুরের হিসাবরক্ষণ অফিসে টাকাসহ হাতে-নাতে গ্রেপ্তার করা হয়েছে বলে কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য  জানিয়েছেন।

দুদকের সহকারী পরিচালক মো. আহসানুল কবীর পলাশের নেতৃত্বে একটি টিম তাদের গ্রেপ্তার করে।

দুদক জানায়, জনৈক ফরহাদ হোসেন দুদকে অভিযোগ জানায়, তার পিতা খলিলুর রহমান তুলা উন্নয়ন বোর্ডে চাকরি থেকে ২০১২ সালে অবসর গ্রহণ করেন। তিনি ২০১৬ সালে মৃত্যুবরণ করেন। তার পিতা জীবিত থাকাকালীন তুলা উন্নয়ন বোর্ড ও জেলা হিসাবরক্ষণ অফিসের কয়েকজন কর্মকর্তা ইচ্ছাকৃতভাবে ভুল হিসাব করে প্রায় এক লাখ বিশ হাজার টাকা পেনশন কম প্রদান করেন। তার পিতার মৃত্যুর পর পেনশনের ওই অর্থ তুলতে গত আগস্টে আনোয়ার পাশা ও ফেরদৌস হোসেনের সাথে যোগাযোগ করলে জানান, টাকা পেতে ৪০ হাজার টাকা ঘুষ দিতে হবে।

দুদক আরো জানায়, অভিযোগকারী নিরূপায় হয়ে প্রাথমিকভাবে মো. আনোয়ার পাশা ও ফেরদৌসকে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা ঘুষ দিতে বাধ্য হন এবং অবশিষ্ট ৩০ হাজার টাকা দিতে সম্মত হন। বিষয়টি দুদককে অবহিত করলে ঘুষ গ্রহণকারীদের গ্রেপ্তারের জন্য ফাঁদ মামলা পরিচালনা করে। দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আহসানুল কবীর পলাশের নেতৃত্বে সাত সদস্যের একটি বিশেষ টিম বেলা সাড়ে ৩টায় অডিটর আনোয়ার পাশা ও তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার ফেরদৌসকে ঘুষের ৩০ হাজার টাকাসহ তাদের হাতে-নাতে গ্রেপ্তার করেন। এ বিষয়ে একটি মামলা হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!