শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৮:১৯ পূর্বাহ্ন

৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

অর্থ ও বানিজ্য ডেস্ক : পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) সোমবার থেকে খোলা বাজারে ৪৫ টাকা করে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করছে।  এর আগে ১৬ ট্রাকে পেঁয়াজ বিক্রি করা হয়েছে বলে টিসিবি সূত্রে জানা গেছে।

এ বিষয়ে টিসিবির তথ্য কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, বাজারদর নিয়ন্ত্রণে রাখতে ঢাকা মহানগরসহ সারা দেশে এক সপ্তাহের জন্য ট্রাকে করে পেঁয়াজসহ কয়েকটি নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি করবে টিসিবি। সোমবার থেকে আগামী ৬ অক্টোবর পর্যন্ত ঢাকাসহ বিভাগীয় শহরগুলোতে পেঁয়াজ বিক্রি করা হবে।

টিসিবি নির্ধারিত স্থানগুলোতে ট্রাক থেকে জনসাধারণ  প্রতি কেজি পেঁয়াজ ৪৫ টাকায়, চিনি  ৫০ টাকায়, মশুর ডাল ৫০ টাকায় ও প্রতি  লিটার সয়াবিন তেল ৮৫ টাকায় কেনা যাবে বলে জানান তিনি। একজন গ্রাহক সর্বোচ্চ দুই কেজি পেঁয়াজ, ৪ কেজি চিনি, ৪ কেজি ডাল ও ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

ঢাকার ৩২ জায়গায় পাওয়া যাবে টিসিবির পণ্য। স্থানগুলো হলো- ১. সচিবালয়ের গেইট, ২. প্রেসক্লাব, ৩. কাপ্তান বাজার, ৪. ভিক্টোরিয়া পার্ক, ৫. সায়েন্সল্যাব মোড়, ৬. নিউমার্কেট/নীলক্ষেত মোড়, ৭. শ্যামলী/কল্যাণপুর, ৮. ঝিগাতলা মোড়, ৯. খামারবাড়ি, ফার্মগেইট; ১০. কলমীলতা মোড়, ১১. রজনীগন্ধা সুপার মার্কেট, কচুক্ষেত; ১২. আগারগাঁও তালতলা ও নির্বাচন কমিশন অফিস, ১৩. রাজলক্ষ্মী কমপ্লেক্স, উত্তরা; ১৪. মিরপুর-১ নম্বর মাজার রোড, ১৫. শান্তিনগর বাজার, ১৬. মালিবাগ বাজার, ১৭. বাসাবো বাজার, ১৮. আইডিয়াল স্কুল, বনশ্রী; ১৯. বাংলাদেশ ব্যাংক চত্বর, ২০. মহাখালী কাঁচাবাজার, ২১. শেওড়াপাড়া বাজার, ২২.দৈনিক বাংলা মোড়, ২৩. শাহজাহানপুর বাজার, ২৪.ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন, ২৫. মতিঝিল বক চত্বর, ২৬. খিলগাঁও তালতলা বাজার, ২৭. রামপুরা বাজার, ২৮. মিরপুর-১০ নম্বর গোলচত্বর, ২৯. আশকোনা হাজি ক্যাম্প, ৩০. মোহাম্মদপুর টাউনহল কাঁচাবাজার, ৩১. দিলকুশা, ৩২. মাদারটেক নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে ও পলাশী মোড়ে।

এছাড়াও টিসিবির পরিবেশকরা ঢাকা মহানগরীর ৩৫ টি স্থানে, চট্টগ্রামে ১০টি স্থানে, বাকি ছয়টি বিভাগীয় প্রতি শহরের পাঁচটি স্থানে ভ্রাম্যমাণ ট্রাকে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টিসিবির নির্ধারিত পণ্য বিক্রি করবেন।

উল্লেখ্য, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করায় ঢাকার বাজারে সোমবার প্রতি কেজি ভারতীয় পেঁয়াজ জায়গা ভেদে ৯০ টাকা থেকে ৯৫ টাকা এবং দেশি পেঁয়াজ ৯৫ টাকা থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। এ অবস্থায় বাজার নিয়ন্ত্রণে রাখতে টিসিবি খোলা বাজারে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!