শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৭:১৫ পূর্বাহ্ন

দেশবাসী প্রধানমন্ত্রীর ভারত সফরের দিকে তাকিয়ে রয়েছে : মোস্তফা

দেশবাসী প্রধানমন্ত্রীর ভারত সফরের দিকে তাকিয়ে রয়েছে : মোস্তফা

ঢাকা : রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রী ভারতে সফরে আছেন। এই সফরকালে প্রধানমন্ত্রী মেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠক হবে। ওই বৈঠকের দিকে তাকিয়ে রয়েছেন বাংলাদেশের মানুষ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, এ মুহূর্তে আসামের এনআরসি, তিস্তার পানি, বাণিজ্যে স্বেচ্ছাচারিতা, রোহিঙ্গা ইস্যু বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। হঠাৎ পেঁয়াজ রফতানি বন্ধ, ফারাক্কা বাঁধ খুলে দেয়া এবং এনআরসি ইস্যুতে অহেতুক ‘বাংলাদেশের নাম’ টেনে আনায় পরিস্থিতি কিছুটা হলেও জটিল হয়ে গেছে। এই পরিস্থিতিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই ভারত সফর অত্যান্ত গূরুত্বপূর্ণ।

বৃহস্পতিবার নয়াপল্টনের দলীয় কার্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ’র এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিভিন্ন সময় দাবি করা হয় বাংলাদেশের পরীক্ষিত বন্ধু ভারত। দুই দেশের সম্পর্ক বর্তমানে সর্বোচ্চ উচ্চতায়। কিন্তু তিস্তার পানি, বাণিজ্য স্বেচ্ছাচারিতা-ভারসাম্য, সীমান্ত হত্যা, অভিন্ন ৫২ নদীর পানি, ফারাক্কা এগুলো দীর্ঘদিনের ইস্যু। বাংলাদেশ পেঁয়াজের ঘাটতি। ভারত থেকে পেঁয়াজ আমদানি করে বাংলাদেশ। আগাম বার্তা না দিয়েই পেঁয়াজ রফতানি বন্ধ করা। কোনো আগাম বার্তা না দিয়ে ফারাক্কা বাঁধের সবগুলো দরজা খুলে দিয়ে বাংলাদেশকে ডুবিয়ে দেয়া। এই সকল আচরনও কি বন্ধুত্বকে প্রশ্নবিদ্ধ করে না ?

ন্যাপ মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরে যেসব চুক্তির কথা বলা হচ্ছে সেগুলো বাংলাদেশের জন্য কতটুকু উপকারী তা নিয়ে প্রশ্ন রয়েছে। তবে তিস্তার পানি, আসামের নাগরিক পুঞ্জি, রোহিঙ্গা সমস্যা, সারাবছর বন্ধ রেখে বন্যার সময় ফারাক্কা বাঁধ খুলে দিয়ে বাংলাদেশকে পানিতে ডুবিয়ে দেয়া ইত্যাদি ইস্যুগুলো বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, সুযোগ্য নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান এখন অন্যন্য উচ্চতায়। তিনি সফল নেতৃত্ব দিয়ে দেশ-বিদেশে খ্যাতির চূড়ায়। তিনি মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। দেশে তিনি দুর্নীতি বন্ধে দলের ভেতরে ‘শুদ্ধি অভিযান’ শুরু করে প্রশংসিত হচ্ছেন। তাঁর প্রতি মানুষের অগাধ আস্থা রয়েছে। ১৮ কোটি মানুষ প্রত্যাশা করে এবারের ভারত সফরে প্রধানমন্ত্রী দেশবাসীর জন্য কিছু না কিছু সুখবর নিয়ে আসবেন। সে জন্যই মানুষ প্রধানমন্ত্রীর ভারত সফরের দিকে তাকিয়ে রয়েছে।

ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া‘র সভাপতিত্বে আলোচনায় অংশ গ্রহন করেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ যুগ্ম মহাসচিব মো. আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল ভুইয়া, নগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, শ্রম সম্পাদক মো. হাবিবুর রহমান, যুব নেতা বাহাদুর শামিম আহমেদ পিন্টু প্রমুখ।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!