মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৫:০৮ অপরাহ্ন

৯০ নারীকে খুন করেছেন তিনি

৯০ নারীকে খুন করেছেন তিনি

আন্তর্জাতিক ডেস্ক : ৯০ নারীকে খুন করার কথা স্বীকার করেছেন স্যামুয়েল লিটল নামে এক মার্কিন নাগরিক। সেই হিসেবে তাকে যুক্তরাষ্ট্রের সবচেয়ে ভয়াবহ সিরিয়াল কিলার বলে বিবেচনা করা হচ্ছে।

গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) জানিয়েছে, ২০১২ সাল থেকে কারাগারে আছেন স্যামুয়েল। গত বছর তিনি তদন্তকারীদের কাছে ১৯৭০ থেকে ২০০৫ সাল পর্যন্ত ৯০ নারীকে হত্যার কথা স্বীকার করেন। কেন্দ্রীয় অপরাধ বিশ্লেষকরা লিটলের স্বীকারোক্তিকে সত্য বলেই মনে করছেন। ইতোমধ্যে তারা ৫০টি হত্যাকাণ্ডের স্বীকারোক্তি মিলিয়ে দেখতে সক্ষম হয়েছেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৭৯ বছরের লিটল জানিয়েছেন, তিনি ৯৩ জনকে শ্বাসরোধ করে হত্যা করেছেন। এদের প্রায় সবাই ছিলেন নারী। হত্যাকাণ্ডের শিকার অধিকাংশ নারীই ছিলেন সমাজের প্রান্তিক শ্রেণির। এদের ৩০ জনের ছবি লিটল নিজেই এঁকে তা এফবিআইকে দিয়েছেন। এসব নারী নিখোঁজ তালিকায় ছিলেন এবং এদের অধিকাংশই ছিলেন কৃষ্ণাঙ্গ।

তদন্তকারীরা যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে পাওয়া অজ্ঞাতনামা ব্যক্তির দেহাবশেষ ও লিটলের স্বীকারোক্তি মিলিয়ে দেখছেন। এছাড়া কয়েক দশক ধরে সমাধান করা যায়নি এমন হত্যারহস্য নতুন করে পর্যালোচনা শুরু করেছেন।

গত বছরের আগস্টে ওহাইও অঙ্গরাজ্যে চার নারীকে হত্যায় দোষী সাব্যস্ত হন লিটল। গত বছর টেক্সাসে এক নারীকে হত্যায় দোষী সাব্যস্ত হয় সে। এর আগে ২০১৩ সালে ক্যালিফোর্নিয়ায় তিনটি হত্যাকাণ্ডে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!