1. banglarkagoj@gmail.com : admi2018 :

মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৭:০৪ পূর্বাহ্ন

প্রিয়ঞ্জনে দিশেহারা ‘এ’ দল

প্রিয়ঞ্জনে দিশেহারা ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক : দুটি আনঅফিসিয়াল টেস্টই হয়েছে ড্র। তবে ওয়ানডে সিরিজের শুরুতে শ্রীলঙ্কা ‘এ’ দলের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ ‘এ’ দল। ব্যাটিং ব্যর্থতায় বড় হার সঙ্গী করেছে মোহাম্মদ মিথুনের দল।

কলম্বোর আর প্রেমাদাসায় বুধবার তিন ম্যাচ সিরিজের প্রথম আনঅফিসিয়াল ওয়ানডে শ্রীলঙ্কা জিতেছে ৭ উইকেটে। আগে ব্যাটিংয়ে নেমে ৩৩.৩ ওভারে বাংলাদেশ গুটিয়ে যায় মাত্র ১১৬ রানেই। লঙ্কানরা সেটি পেরিয়ে গেছে ১৪৫ বল হাতে রেখে।

দুই বিভাগেই বাংলাদেশকে ভুগিয়েছেন আসান প্রিয়ঞ্জন। ৩০ বছর বয়সি এই অলরাউন্ডার প্রথমে অফ স্পিনে নেন ৪ উইকেট। পরে ব্যাট হাতে করেন অপরাজিত ফিফটি।

টস জিতে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারেই মোহাম্মদ নাঈমের উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে ৪৪ রানের একটি জুটি গড়েছিলেন সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। এ জুটি ভাঙার পর আর সেভাবে কোনো জুটি গড়ে ওঠেনি। মাত্র ১৪ রানে বাংলাদেশ হারায় শেষ ৬ উইকেট!

সর্বোচ্চ ৩২ রান আসে সাইফের ব্যাট থেকে। ৪৭ বলে ৪ চারে ইনিংসটি সাজান সাইফ। শান্ত ২৩ বলে ৫ চারে করেন ২৪ রান। এছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেনই আর মাত্র দুজন- অধিনায়ক মিথুন (২১) ও আফিফ হোসেন (১১)। এনামুল হক বিজয় ও আরিফুল হক, দুজনই করেন ৫ রান।

৪.৩ ওভারে ১০ রানে ৪ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সেরা বোলার প্রিয়ঞ্জন। আরেক অফ স্পিনার রমেশ মেন্ডিস ও পেসার চামিকা করুনারত্নে ১৭ রান দিয়ে নেন ২টি করে উইকেট।

ছোট পুঁজি নিয়ে বোলিংয়ের শুরুটা অবশ্য ভালো করেছিল বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারে আবু জায়েদ রাহী ফিরিয়ে দেন পাথুম নিসানকাকে। সপ্তম ওভারে আরেক ওপেনার সান্দুনকে বোল্ড করেন আবু হায়দার রনি। তখন ২১ রানে ২ উইকেট নেই শ্রীলঙ্কার।

এরপর দলীয় স্কোর পঞ্চাশ পেরিয়ে কামিন্দু মেন্ডিসকে হারালেও চতুর্থ উইকেটে প্রিয়ঞ্জন ও প্রিয়মল পেরেরার অবিচ্ছিন্ন ৬৯ রানের জুটিতে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। ৬২ বলে ৩ চার ও ২ ছক্কায় প্রিয়ঞ্জন ৫০ ও পেরেরা ৩৭ বলে একটি করে চার ও ছক্কায় ২৪ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশের হয়ে রনি, রাহী ও মেহেদী হাসান রানা নেন একটি করে উইকেট। বৃহস্পতিবার একই মাঠে সিরিজ বাঁচানোর লড়াইয়ে নামবে সফরকারীরা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!