সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ০৬:২১ অপরাহ্ন

অখ্যাত মায়োর্কার মাঠে রিয়ালের প্রথম হার

অখ্যাত মায়োর্কার মাঠে রিয়ালের প্রথম হার

স্পোর্টস ডেস্ক : ছয় মৌসুম পর এবার স্পেনের শীর্ষে লিগে ফিরেছে মায়োর্কা। নিজেদের মাঠে গতকাল রাতে স্প্যানিশ লা লিগার অন্যতম সেরা ক্লাব রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয় তারা। অখ্যাত এ ক্লাবটির বিপক্ষে চলতি মৌসুমে লিগে নিজেদের প্রথম হারের স্বাদ পায় রিয়াল।

আইবেরোস্টার এস্তাদিওতে রিয়ালকে স্বাগত জানায় মায়োর্কা। নিজেদের মাঠে ম্যাচের শুরুতেই এক গোল দিয়ে রিয়াল ভক্তদের চমকে দেয় তারা। শেষপর্যন্ত আর গোল শোধ করতে না পারায় ১-০ গোলে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে জিনেদিন জিদানের শিষ্যদের।

মায়োর্কার বিপক্ষে গ্যারেথ বেল ও ইডেন হ্যাজার্ডসহ দলের নিয়মিত একাদশের অনেক তারকা খেলোয়াড়কে ছাড়াই মাঠে নেমেছিল রিয়াল। মাঠের পারফরম্যান্সেও সে অভাব দেখা গেছে। দ্বিতীয় মিনিটে লক্ষ্যে প্রথম শট নেয় রিয়াল মাদ্রিদ। তবে ইসকোর দুর্বল শট ফিরিয়ে দিতে কোনো সমস্যা হয়নি মায়োর্কা গোলকিপারের।

ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। প্রতি আক্রমণে আলেইশ ফেবাসের কাছ থেকে বল পেয়ে কাট করে ক্ষিপ্র গতিতে ডি-বক্সে ঢুকে বুলেট গতির আড়াআড়ি শটে জাল খুঁজে নেন লাগো জুনিয়র। এরপর এলোমেলো ফুটবল খেলা রিয়ালের প্রথমার্ধে আর সমতায় ফেরা সম্ভব হয়নি।

বিরতির পর ম্যাচের ৬৯ মিনিটে গোল শোধের সুযোগ পেয়েছিলেন রিয়ালের রদ্রিগো। তবে স্বাগতিক এক ডিফেন্ডারের প্রচেষ্টায় তার গোলের সুযোগ নষ্ট হয়ে যায়। ম্যাচের ৭৪ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়াল ডিফেন্ডার আলভারে ওদ্রিও সোলা। দশ জনের দল নিয়ে দারুণ সব চেষ্টা চালালেও গোল শোধ করা সম্ভব হয়নি। ফলে লিগে প্রথম হারের তিক্ত স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয় সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটিকে।

এ ম্যাচে জিতলে বার্সেলোনাকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যেতো রিয়াল। উল্টো হারের পর ৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল। সমান ম্যাচে তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে বার্সেলোনা। ১৭ পয়েন্ট নিয়ে তিনে আছে গ্রানাডা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!