বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১০:১৮ পূর্বাহ্ন

বিমানে যান্ত্রিক ত্রুটি, ১৩ ঘণ্টা পর ওমান গেল বাংলাদেশ দল

বিমানে যান্ত্রিক ত্রুটি, ১৩ ঘণ্টা পর ওমান গেল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের চতুর্থ ম্যাচে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি ১৪ নভেম্বর ওমানের আল সিব স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই ম্যাচ খেলতে রোববার রাত সাড়ে ৯টায় ওমানের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। কিন্তু বিমানে যান্ত্রিক ত্রুটির কারণে সেটা সম্ভব হয়নি। রোববার রাতের যাত্রা সোমবার সকাল সাড়ে ১০টায় করে তারা। দুপুর ২টায় ওমানে পৌঁছানোর কথা রয়েছে বাংলাদেশ দলের।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের হেড অব মিডিয়া আহসান আহমেদ অমিত ও ফুটবলারদের দেওয়া তথ্য মতে রোববার রাতে ভয়ঙ্কর এক অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়েছে তাদের। বাংলাদেশ দলের ফ্লাইট ছিল রাত সাড়ে ৯টায়। কিন্তু বিমানে যান্ত্রিক ত্রুটির কারণে ২ ঘণ্টা দেরি করে সেটি আকাশে উড়ে রাত ১১টার পরে। প্রায় এক ঘণ্টা আকাশে উড়ার পর হঠাৎ আবার যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সে কারণে বিমানটি ওমানে না গিয়ে আবার ঢাকায় ফিরে আসে। ঢাকায় ফিরে আসার আগ পর্যন্ত খেলোয়াড়, কর্মকর্তা ও অন্যান্য যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।  ভীষণ উৎকণ্ঠা আর অনিশ্চয়তার মধ্যে সময় কাটায়। নিরাপদে ঢাকায় অবতরণ করার পর তারা স্বস্তি ফিরে যায়।

এই অভিজ্ঞতার পর বাংলাদেশ দল রাতে আর যাত্রা করেনি। তারা উত্তরায় একটি আবাসিক হোটেলে রাত্রিযাপন করে। এরপর আজ সোমবার সকাল সাড়ে ১০টায় আবার ওমানের উদ্দেশ্যে যাত্রা করে।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে ‘ই’ গ্রুপের তিন ম্যাচের দুটিতে জিতে ও ১টিতে হেরে ৬ পয়েন্ট নিয়ে ওমান রয়েছে দ্বিতীয় স্থানে। তিন ম্যাচের দুটিতে হেরে ও ১টিতে ড্র করে বাংলাদেশ রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।

বাছাইপর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ আফগানিস্তানের বিপক্ষে ১-০ ব্যবধানে হার মানে। এরপর ঘরের মাঠে কাতারের বিপক্ষে দারুণ খেলেও হার মানে ২-০ ব্যবধানে। তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ৮৮ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকে শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে। অবশ্য ভারতের বিপক্ষে দুর্দান্ত খেলার সেই আত্মবিশ্বাস নিয়েই ওমান যাচ্ছে বাংলাদেশ দল। এখন দেখার বিষয় সেই আত্মবিশ্বাস নিয়ে ওমানের মাঠে কেমন কী করতে পারে জামাল ভুঁইয়া-রবিউল ইসলামরা।

২৩ সদস্যের বাংলাদেশ দল :

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান।

ডিফেন্ডার : টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত ও রায়হান হাসান।

মিডফিল্ড : সোহেল রানা, জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মামুনুল ইসলাম, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ ও সাদ উদ্দিন।

ফরোয়ার্ড : নাবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, আরিফুর রহমান, তৌহিদুল আলম সবুজ ও রকিব হোসেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!