1. banglarkagoj@gmail.com : admi2018 :

বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৫:২৩ পূর্বাহ্ন

যুদ্ধের কারণে লেবানন থেকে ফিরছেন ৩২ বাংলাদেশি

যুদ্ধের কারণে লেবানন থেকে ফিরছেন ৩২ বাংলাদেশি

বাংলার কাগজ ডেস্ক : লেবাননের ত্রিপলীতে চলমান যুদ্ধের প্রেক্ষাপটে দেশে ফিরে আসছেন দেশটিতে কর্মরত ৩২ বাংলাদেশি। ইতোমধ্যে স্বেচ্ছায় ফিরতে ইচ্ছুক বাংলাদেশিদের মধ্য থেকে প্রাথমিকভাবে দুইধাপে ৩২ জনকে আইওএম-এর সহায়তায় দেশে প্রত্যাবাসনের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন সেখানকার বাংলাদেশ দূতাবাস।

জানা যায়, তাদের মধ্যে ১৩ জন মঙ্গলবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। বাকি ১৯ জন ৬ নভেম্বর ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

একই ধারাবাহিকতায় দেশে ফেরত আসতে ইচ্ছুক আরও ৫৬ জনকে আইওএম-এর সহায়তায় শিগগিরই দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানিয়েছে দূতাবাস।

সোমবার দূতাবাস জানায়, যুদ্ধের কারণে ত্রিপলীর মেতিগা বিমানবন্দর বন্ধ থাকায় যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে তাদেরকে দূতাবাস প্রাঙ্গণ থেকে বাসযোগে মিসরাতা বিমানবন্দরে প্রেরণের ব্যবস্থা করা হয়। এ সময় দূতাবাস প্রাঙ্গণে রাষ্ট্রদূত শেখ সিকান্দার আলীসহ দূতাবাসের কর্মকর্তারা দেশে প্রত্যাবর্তনকারী প্রবাসীদের জন্য অনুসরণীয় বিভিন্ন প্রক্রিয়া ব্যাখ্যা করেন।

বাংলাদেশ দূতাবাস জানায়, ত্রিপলীর মেতিগা বিমানবন্দর বন্ধ থাকায় মিসরাতা বিমানবন্দর হতে একসাথে অধিক সংখ্যক প্রবাসীর ফেরত টিকিট জোগাড় করতে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এ কারণে পর্যায়ক্রমে ছোট ছোট গ্রুপে তাদেরকে দেশে ফেরত পাঠানো হচ্ছে।

দেশে ফেরার বিষয়ে যেকোনো তথ্য বা সহযোগিতার জন্য দূতাবাসের দুটি মোবাইল নম্বরে (+২১৮৯১৬৯৯৪২০২, +২১৮৯১৬৯৯৪২০৭) প্রবাসীদের যোগাযোগ করতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!