বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১০:২০ পূর্বাহ্ন

ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো পাকিস্তান

ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের নৌবাহিনী ভূমি থেকে সাগরে নিক্ষেপযোগ্য একটি ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে। পাক নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মাহমুদ আব্বাসি এই ক্ষেপণাস্ত্র সম্পর্কে বলেছেন, দেশীয় প্রযুক্তিতে তৈরি ক্ষেপণাস্ত্রটি লক্ষ্যবস্তুতে নিখুঁতভাবে আঘাত হেনেছে। আরব সাগরে এ পরীক্ষা চালানো হয়।

নির্মাণ থেকে পরীক্ষা পর্যন্ত সকল পর্যায় সুন্দরভাবে সম্পন্ন করার জন্য বিজ্ঞানী ও প্রকৌশলীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন দেশটির নৌবাহিনী প্রধান। তিনি আরও বলেন, তার বাহিনী শত্রুর যে কোনো বিদ্বেষমূলক তৎপরতা মোকাবিলাম ক্ষমতা রাখে।

অ্যাডমিরাল মাহমুদ আব্বাসি বলেন, মাতৃভূমি রক্ষায় সামরিক বাহিনী সবসময় প্রস্তুত রয়েছে। নয়া এই ক্ষেপণাস্ত্র সম্পর্কে তিনি জানান, ৭০০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম এই ক্ষেপণাস্ত্র সাগরে শত্রুরপক্ষের যুদ্ধজাহাজ ধ্বংসের লক্ষ্যেই তৈরি করা হয়েছে।

কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে ব্যাপক উত্তেজনার মধ্যেই পাকিস্তান এই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো। যুদ্ধের আশঙ্কায় দুটি দেশই বহু বছর ধরে এক ধরনের অস্ত্র প্রতিযোগিতা চালিয়ে আসছে। সম্প্রতি কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর উভয় দেশ প্রয়োজনে পারমাণবিক অস্ত্র ব্যাবহারেরও ইঙ্গিত দিয়েছে।

সূত্র : পার্স ট্যুডে

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!