বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১০:৪০ পূর্বাহ্ন

নকলায় জেএসসি পরীক্ষা কেন্দ্রের ভিতরে অবস্থান করায় কোচিং শিক্ষকের কারাদণ্ড

নকলায় জেএসসি পরীক্ষা কেন্দ্রের ভিতরে অবস্থান করায় কোচিং শিক্ষকের কারাদণ্ড

নকলা (শেরপুর) : শেরপুরের নকলায় জেএসসি পরীক্ষা-২০১৯ চলাকালে রনি মিয়া (২৩) নামে এক কোচিং শিক্ষককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান। দণ্ডপ্রাপ্ত শিক্ষক শেরপুর সদর উপজেলার আন্ধাড়িয়া সুতিরপাড় (কবিরপুর) এলাকার আজাহার আলীর ছেলে এবং অজ্ঞাত এক কোচিং সেন্টারের শিক্ষক।
পাবলিক পরীক্ষা সমূহ (অপরাধ) আইন ১৯৮০ সনের ৪২নং ধারায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক ১৪৪ ধারা ভঙ্গ করার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই কোচিং শিক্ষককে বৃহস্পতিবার (৭ নভেম্বর)এ দণ্ডাদেশ দেওয়া হয়। পরে নকলা থানার পুলিশ দণ্ডাদেশপ্রাপ্ত ওই শিক্ষককে শেরপুর আদালতে প্রেরণ করে।
দণ্ডপ্রাপ্ত শিক্ষকের মোবাইলে গত পরীক্ষা সমূহের প্রশ্নপত্রের সমাধান পাওয়া গেছে বলে হলসুপার ও গণপদ্দী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাজমুল হাসান জানিয়েছেন।
জানা গেছে, বৃহস্পতিবার সকালে নকলা উপজেলার জেএসসি পরীক্ষা ভ্যানু-২ এ পরীক্ষা শুরু হয়ে গেলেও রনি মিয়া পরীক্ষা কেন্দ্রে থেকে যায়। তবে অন্যান্য শিক্ষকরা তাকে কক্ষ প্রর্যবেক্ষক ভেবে কিছু বলেননি। কিন্তু পরীক্ষার্থীর হাতে প্রশ্ন সরবরাহ করার পর রনি মিয়া কেন্দ্র থেকে বেড়িয়ে যাওয়ার সময় বিষয়টি নজরে আসে। পরে বিষয়টি কেন্দ্র সচিবসহ যথাযথ কর্তৃপক্ষকে জানালে তাৎক্ষণিক তাকে আটক করা হয়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!