বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ০৫:৩৯ পূর্বাহ্ন

থানচিতে পর্যটক ভ্রমনে প্রশাসনের নিষেধাজ্ঞা

থানচিতে পর্যটক ভ্রমনে প্রশাসনের নিষেধাজ্ঞা

বান্দরবান : ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বান্দরবানের দূর্গম থানচি উপজেলার বিভিন্ন পর্যটন এলাকা রেমাক্রী নাফাকুমে পর্যটক ভ্রমনের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন।
শনিবার সকালে জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী এ নিষেধাজ্ঞা আরোপ করে থানচি উপজেলা প্রশাসন।
প্রশাসন ও বিজিবি সূত্রে জানা যায়, টানা তিনদিনের ছুটিতে থানচি উপজেলার পর্যটন এলাকা রেমাক্রী ও নাফাকুমের সৌন্দর্য দেখতে প্রচুর পর্যটক থানচি ভ্রমনে আসছেন। কিন্তু ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে দূর্যোগপূর্ণ আবহাওয়ায় নদী পথে যাতায়ত ঝুকিপূর্ণ এবং দূর্গম এলাকায় যোগাযোগ ব্যবস্থা উন্নত না হওয়ায় পর্যটকদের সেখানে যাওয়া ও অবস্থান করা বিপদ জনক তাই দূর্যোগপূর্ণ আবহাওয়ায় সেখানে যাতে কোন পর্যটক না যায় সেকারনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বর্তমানে রেমাক্রী ও নাফাকুমে প্রায় ১ হাজার পর্যটক রয়েছে। তাদেরকেও নিরাপদে সেখান থেকে নিয়ে আসার ব্যবস্থা করা হচ্ছে।
থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক মৃদুল বলেন দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে থানচি উপজেলার পর্যটন স্পটগুলো ভ্রমনে পর্যটকদের জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বর্তমানে সেখানে যারা রয়েছে বিজিবির মাধ্যমে তাদেরকেও নিয়ে আসা হচ্ছে। দূর্যোগপূর্ণ আবহাওয়া থাকা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
– এন এ জাকির

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!