বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ০৫:৩৭ পূর্বাহ্ন

স্কুলছাত্র অমি হত্যার প্রতিবাদে ও দোষীদের ফাঁসির দাবীতে মানব বন্ধন

স্কুলছাত্র অমি হত্যার প্রতিবাদে ও দোষীদের ফাঁসির দাবীতে মানব বন্ধন

নালিতাবাড়ী (শেরপুর) : শেরপুরের নালিতাবাড়ী শহরের শাহীন স্কুলের পঞ্চম শ্রেণির মেধাবী শিক্ষার্থী আকিব ইসলাম খান অমি হত্যার প্রতিবাদ ও দোষীদের ফাঁসির দাবীতে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে নালিতাবাড়ী শহরে।
আজ (৯ নভেম্বর) শনিবার বেলা এগারোটার দিকে উপজেলা পরিষদের গেইট সংলগ্ন প্রধান সড়কে সচেতন নাগরিক সমাজের আয়োজনে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

সচেতন নাগরিক সমাজ এর উদ্যোক্তা সরকার গোলাম ফারুক এর নেতৃত্বে স্কুলছাত্র অমি হত্যার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির দাবী জানিয়ে বক্তব্য রাখেন- অমি’র মা আঞ্জুমান আরা খান ঝর্ণা, মামা লতিফুল ইসলাম বকুল, খালু আশরাফ আলী, সাংবাদিক সামেদুল ইসলাম তালুকদার, আব্দুল মান্নান, অমি’র শিক্ষা প্রতিষ্ঠান শাহীন স্কুলের পরিচালক হুমায়ন কবীর, ব্যবসায়ী নেতা মোকছেদ আলী বেগ, এমএ রায়হান, আতিকুর রহমান মানিক, জাহাঙ্গীর মোহাম্মদ মেহেদী, দেলোয়ার হোসেন রিপন প্রমুখ।

এসময় অমি’র আত্মীয়-স্বজন, শোভাকাঙ্খী, এলাকাবাসী, ব্যবসায়ী, শাহীন স্কুলের শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার প্রায় হাজারো লোক রাস্তার দুইপাশে চল্লিশ মিনিটকাল দাড়িয়ে মানব বন্ধন করেন।

গত ২ নভেম্বর শনিবার বিকেলে খেলতে গিয়ে নিখোঁজ হয় শহরের পূর্ব কালিনগর মহল্লার আব্দুর রউফ খানের ছেলে অমি। পরে ৬ নভেম্বর বুধবার দুপুরে বাড়ির থেকে অদূরে একটি ধানক্ষেত থেকে তার অর্ধগলিত বস্তাবন্দী মরদেহ উদ্ধার করে পুলিশ। মুক্তিপণের লোভে অমিকে কৌশলে ডেকে নিয়ে হত্যার ঘটনায় প্রতিবেশি যুবক উমর কাজী রাব্বীসহ ১০ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ। মামলাটি গতকাল শুক্রবার ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!