বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১০:১৭ পূর্বাহ্ন

বাংলাদেশ ইমার্জিং দলে সৌম্য-আফিফ-আমিনুল

বাংলাদেশ ইমার্জিং দলে সৌম্য-আফিফ-আমিনুল

স্পোর্টস ডেস্ক : ইমার্জিং টিমস এশিয়া কাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে বাংলাদেশ। ভারত সফরে টি-টোয়েন্টি দলে থাকা পাঁচ ক্রিকেটার সুযোগ পেয়েছেন ইমার্জিং দলে।

নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে রোববার ১৫ সদস্যের দল দিয়েছে বিসিবি। ভারতে টি-টোয়েন্টি সিরিজ শেষে দেশে ফিরে ইমার্জিং এশিয়া কাপে খেলবেন সৌম্য সরকার, নাঈম শেখ, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব ও আবু হায়দার রনি।

মূলত অনূর্ধ্ব-২৩ বছর বয়সি ক্রিকেটারদের টুর্নামেন্ট হলেও এর বেশি বয়সের চারজনকে রাখা যাবে স্কোয়াডে। এরই মধ্যে বাংলাদেশ জাতীয় দলে খেলা আট ক্রিকেটার আছেন দলে। জাতীয় দলের পাইপলাইনে থাকা ব্যাটসম্যান ইয়াসির আলী, লেগ স্পিনার মিনহাজুল আবেদীন আফ্রিদিও আছেন।

দুই বছর আগে বাংলাদেশে হয়েছিল ইমার্জিং টিমস এশিয়া কাপের দ্বিতীয় আসর। ওয়ানডে ফরম্যাটের এই টুর্নামেন্ট আবার হচ্ছে বাংলাদেশে। ৮ দলকে নিয়ে টুর্নামেন্ট শুরু হচ্ছে আগামী ১৪ নভেম্বর।

‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে আছে ভারত, হংকং ও সংযুক্ত আরব আমিরাত। এই গ্রুপের ম্যাচগুলো হবে বিকেএসপিতে। ‘এ’ গ্রুপে আছে পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও ওমান। এই গ্রুপের খেলা হবে কক্সবাজারে।

বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ১৪ নভেম্বর হংকংয়ের বিপক্ষে। এরপর ১৬ নভেম্বর ভারতের বিপক্ষে ও ১৮ নভেম্বর আরব আমিরাতের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলবে স্বাগতিকরা।

নিজ নিজ গ্রুপে দলগুলো সবার সঙ্গে খেলবে একটি করে ম্যাচ। প্রতি গ্রুপের শীর্ষ দুটি করে দল যাবে সেমিফাইনালে। দুটি সেমিফাইনাল হবে মিরপুরে ২০ ও ২১ নভেম্বর। একই মাঠে ২৩ নভেম্বর হবে ফাইনাল।

বাংলাদেশ ইমার্জিং দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাঈম শেখ, ইয়াসির আলী চৌধুরি, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, সৌম্য সরকার, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, মেহেদী হাসান রানা, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, আবু হায়দার রনি, মেহেদী হাসান।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!