1. banglarkagoj@gmail.com : admi2018 :

বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৫:৩২ পূর্বাহ্ন

বাংলাদেশ সিরিজ খেলে কপাল পুড়ছে তিন ভারতীয় ক্রিকেটারের?

বাংলাদেশ সিরিজ খেলে কপাল পুড়ছে তিন ভারতীয় ক্রিকেটারের?

স্পোর্টস ডেস্ক : শেষ ম্যাচ জিতে ভারত হয়তো ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজের ট্রফি ঘরে তুলেছে, তবে ফলটা কিন্তু অন্যরকমও হতে পারতো। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও যে জয়ের ভালো সুযোগ ছিল বাংলাদেশের। শেষ সময়ের ভুলে পারেনি।

ভারতকে বাঁচিয়ে দিয়েছেন শিভাম দুবে আর দীপক চাহার। নাগপুরে সিরিজ নির্ধারণী ম্যাচটিতে দারুণ গুরুত্বপূর্ণ সময়ে সেট ব্যাটসম্যান মোহাম্মদ নাইম, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহীমকে ফিরিয়ে দেন দুবে। আর হ্যাটট্রিকসহ ৬ উইকেট নিয়ে বাংলাদেশের স্বপ্ন ভেঙে দেন দীপক চাহার।

হয়তো এ যাত্রায় বেঁচে গেছে ভারত। তবে সামনে আর ভুল করতে চাইবে না ম্যান ইন ব্লুরা। বাংলাদেশ সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ আছে ভারতের। যে সিরিজে বাদ পড়তে পারেন তিনজন ক্রিকেটার। বলাই বাহুল্য, বাংলাদেশের বিপক্ষে খারাপ করায়ই এমন পরিণতি হওয়ার সম্ভাবনা তাদের।

এই তিন ক্রিকেটার হলেন-খলিল আহমেদ, রিশাভ পান্ত আর শিখর ধাওয়ান। আসুন এক নজরে দেখে নেয়া যাক কি কারণে বাদ পড়ার জোর সম্ভাবনা রয়েছে তাদের।

khalil

খলিল আহমেদ : জাসপ্রিত বুমরাহ আর হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে দীপক চাহার আর শিভাম দুবে সুযোগটা কাজে লাগিয়েছেন। দুবে তো শেষ ম্যাচের পারফরম্যান্স দিয়ে একটুর জন্য বেঁচে গেছেন।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টানা তিন আর দ্বিতীয় টি-টোয়েন্টিতে টানা চারটি বাউন্ডারি হজম করে দর্শকদের দুয়োও শুনতে হয় এই পেসারকে। শুধু এই সিরিজেই নয়। ২০১৮ সালে টি-টোয়েন্টি অভিষেকের পর থেকেই খরুচে বোলারের তালিকা থেকে নিজেকে সরাতে পারছেন না খলিল, ৮ থেকে ৯ ইকোনমি থাকছেই।

PANT.jpg

রিশাভ পান্ত : রিশাভ পান্তর অফফর্ম এই সিরিজেও নির্বাচকদের দুশ্চিন্তার বড় কারণ ছিল। ২২ বছর বয়সী ক্রিকেটার নিজেকে ব্যাট হাতে তো মেলে ধরতে পারেনইনি। উইকেটরক্ষকের গ্লাভস হাতেও বড় বড় ভুল করে সমালোচনা কুড়িয়েছেন।

সিরিজের প্রথম আর তৃতীয় টি-টোয়েন্টিতে অধিনায়ক রোহিত শর্মাকে ভুল ডিআরএস নিতে প্রভাবিত করেন পান্ত। তৃতীয় ম্যাচে তো দুইবার স্ট্যাম্পের আগে হাত নিয়ে ঝামেলায় ফেলে দেন দলকে। এর মধ্যে একটি স্ট্যাম্পিং বাতিলও করে দেন আম্পায়ার।

ব্যাট হাতে ভারতের চার নাম্বার পজিশনটার মর্মও বুঝতে পারেননি পান্ত। সেই বিশ্বকাপ থেকে তাকে মহেন্দ্র সিং ধোনির বিকল্প হিসেবে দাঁড় করানোর চেষ্টা চলছে। কিন্তু নিজেকে কিছুতেই মেলে ধরতে পারছেন না এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের দুটিতে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে করেছেন ২৭ আর ৬ রান।

dhawan

শিখর ধাওয়ান : শেষ বিশ্বকাপে চোটে পড়ার থেকে নিজেকে যেন হারিয়ে খুঁজছেন শিখর ধাওয়ান। বাংলাদেশের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে তৃতীয় ম্যাচে ৪১ করলেও তার মোট রান ছিল ৯১। আর সেই ৪১ রানেও স্ট্রাইক রেট ছিল মাত্র ১০৭.০৫।

ধাওয়ানকে জায়গা করে দিতে দলে ওপেনিংয়ে খেলতে পারছেন না আরেক আগ্রাসী ওপেনার লোকেশ রাহুল। যার স্ট্রাইক রেট ১৪৫.৩৭। গড়ও ৪২.৩৪। আগামী সিরিজে তাই ধাওয়ানের বিকল্প হিসেবে তাকে ওপেনিংয়ে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!