1. banglarkagoj@gmail.com : admi2018 :

মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০১:৫১ পূর্বাহ্ন

কৃষি উন্নয়নে আজীবন সম্মাননা পেলেন মতিয়া চৌধুরী

কৃষি উন্নয়নে আজীবন সম্মাননা পেলেন মতিয়া চৌধুরী

বাংলার কাগজ ডেস্ক : কৃষকদের কল্যাণ, দারিদ্র নিরসন, টেকসই উন্নয়ন এবং কৃষির উন্নয়নে অসামান্য অবদান রাখায় আজীবন সম্মাননা পেয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক কৃষিমন্ত্রী ও শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের সংসদ সদস্য বেগম মতিয়া চৌধুরী।
১৪ নভেম্বর বৃহস্পতিবার সকালে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত ‘উন্নয়ন মেলা ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার হাতে ওই সম্মাননা তুলে দেন। এসময় তার হাতে পুরস্কার হিসেবে একটি সম্মাননাপত্র, ক্রেস্ট এবং ৫০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।
পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মইনুদ্দিন আবদুল্লাহ।
অনুষ্ঠানে মন্ত্রী পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, সংসদ সদস্যবৃন্দ, ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার এবং মিশন প্রধানগণসহ বিদেশি কূটনীতিকবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসন থেকে ৫ বার নির্বাচিত সংসদ সদস্য বেগম মতিয়া চৌধুরী শেখ হাসিনার নেতৃত্বাধীন ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালের সরকারের কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তার দায়িত্ব পালনকালীন সময়েই দেশের কৃষিক্ষেত্রে ব্যাপক উন্নয়নের কারণে সরকারপ্রধান শেখ হাসিনা আন্তর্জাতিক সেরেস পদক ও জাতিসংঘের ডিপ্লোমা অ্যাওয়ার্ড পদকে ভূষিত হন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!