1. banglarkagoj@gmail.com : admi2018 :

বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০১:৩৭ অপরাহ্ন

৯ উইকেটে জিতল বাংলাদেশ

৯ উইকেটে জিতল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : এমার্জিং এশিয়া কাপ বড় জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সৌম্য-নাঈম-শান্তরা হংকংকে হারিয়েছে ৯ উইকেটের ব্যবধানে।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ৪নং মাঠে হংকং প্রথমে ব্যাট করতে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে। জবাবে দুই হাফ সেঞ্চুরিতে ২৪.১ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ দল।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দুর্দান্ত ফর্ম এমার্জিং এশিয়া কাপেও টেনে এনেছেন মোহাম্মদ নাঈম। হংকংয়ের ছুড়ে দেওয়া ১৬৫ রানের টার্গেট তাড়া করতে নেমে সৌম্য সরকার ও নাঈম ৯৪ রানের জুটি গড়ে জয়কে সময়ের ব্যাপার করে ফেলেন। এই রানে আউট হন নাঈম। ৫২ বল খেলে ৮ চারে ৫২ রান করে যান তিনি। এরপর অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সৌম্য। তিনি ৭৪ বল খেলে ৯টি চার ও ৩ ছক্কায় ৮৪ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২২ বলে ২ ছক্কায় ২২ রানে অপরাজিত থাকেন শান্ত।

হংকংয়ের হয়ে বাংলাদেশের একমাত্র উইকেটটি নেন ইশান খান।

তার আগে বাংলাদেশের বোলারদের বোলিং তোপে হংকংয়ের কেউ অর্ধশত রানের ফিগারও ছুঁতে পারেনি। সর্বোচ্চ ৩৫ রান করেন হারুন আরশাদ। ২৫ রান করেন অধিনায়ক আইজাজ খান। ২৪টি রান আসে কিঞ্চিৎ শাহ’র ব্যাট থেকে। ১৪টি রান করেন ক্যামেরুন ম্যাক আশুলান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে বাংলাদেশের সুমন খান ১০ ওভারে ৩৩ রান দিয়ে ৪টি উইকেট নেন। ১০ ওভারে ১ মেডেনসহ ২২ রান দিয়ে ২টি উইকেট নেন মেহেদী হাসান। ১টি করে উইকেট নেন মোহাম্মদ হাসান ও আফিফ হোসেন।

এমার্জিং এশিয়া কাপের এবারের আসরের আয়োজক বাংলাদেশ। কক্সবাজার ও ঢাকায় টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এবারের আসরে এশিয়ার আটটি দেশ অংশ নিয়েছে। ‘এ’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও ওমান। আর ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, ভারত, হংকং ও নেপাল। শনিবার গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!