1. banglarkagoj@gmail.com : admi2018 :

মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০১:৩৬ পূর্বাহ্ন

আমেরিকার ‘জনসন বেবি লোশন’ তৈরি হচ্ছে কেরানীগঞ্জে!

আমেরিকার ‘জনসন বেবি লোশন’ তৈরি হচ্ছে কেরানীগঞ্জে!

ঢাকা : ঢাকা জেলার কেরানীগঞ্জের আতাসুর এলাকায় অ’ভিযান চালিয়ে প্রায় সাড়ে ৮ কোটি টাকার নকল বেবি কসমেটিক্স সামগ্রী আটক করা হয়েছে। এ ঘটনায় মোট গ্রে’ফতার করা হয়েছে ৫ জনকে। গত মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আ’টক করা হয়। অ’ভিযানের নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

অ’ভিযানে গিয়ে র‍্যাব দেখতে পায়, নানা কেমিকেল মিশিয়ে একটি বড় পাতিলে চুলায় রেখে জনসন বেবি লোশন তৈরি করা হচ্ছে। দেড়ঘণ্টা পর চুলা থেকে নামিয়ে সেগুলোতে সুগন্ধি মিশিয়ে বাজারের জনসন বেবি লোশনের হুবহু নকল বোতলে ঢুকানো হচ্ছে। এগুলো প্রথমে রাজধানীর চকবাজারে, এবং সেখান থেকে চলে যায় দেশের সব জায়গায়।

জনসন বেবি লোশনের পাশাপাশি এখানে জনসন বেবি অয়েল, অলিভ অয়েল, কুমারিকা হেয়ার ওয়েল, ডাবর আমলা তেলসহ মোট ২৬টি বিদেশি পণ্যের নকল মালামাল উদ্ধার করা হয়। র‍্যাব জানায়, অতিরিক্ত লাভের আশায় এসব নকল পণ্য তৈরি করছে একটি চক্র, সাথে জড়িত বাড়ির মালিকেরা।

অ’ভিযানের বিষয়ে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, এখানকার কসমেটিক্স এখান থেকে সাড়া দেশে ছড়িয়ে পড়ছে। এসব বেবি লোশন, বেবি হেয়ার অয়েল ইত্যাদি বাচ্চাদের জন্য অত্যন্ত ক্ষতিকারক। এমনকি বাচ্চাদের ক্যা’ন্সারের কারণ হতে পারে এসব নকল সামগ্রী। এসব পণ্য কিনে ক্রেতারা যেমন প্র’তারিত হচ্ছেন, একইভাবে স্বাস্থ্যঝুঁ’কিতে পরছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!