1. banglarkagoj@gmail.com : admi2018 :

বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৯:০১ অপরাহ্ন

দূরারোগ্যে আক্রান্ত শিশু কন্যা নদী বাঁচতে চায়

দূরারোগ্যে আক্রান্ত শিশু কন্যা নদী বাঁচতে চায়

ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরের ফুলবাড়ীতে দূরারোগ্য রোগে আক্রান্ত ৯ বছরের কন্যা শিশু নদী বাঁচতে চায়। নদীকে বাঁচাতে পিতা-মাতার সামান্য যা অর্থকড়ি ছিল তা ব্যয় করেও মেয়েকে সুস্থ করতে না পারায় সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের হাত বাড়িয়েছেন অসহায় মা আরেফা বানু।
চিকিৎসকদের সাথে পরামর্শ করলে তারা জানান, নদীর অপারেশনে প্রায় ১০ লাখ টাকা প্রয়োজন। যা তার পরিবারের পক্ষ থেকে একেবারেই অসম্ভব। দিনাজপুর ফুলবাড়ী পৌর এলাকার ৬নং ওয়ার্ডে হতদরিদ্র পিতার কুড়ের ঘরে দূরারোগ্যে আক্রান্ত শিশু কন্যাসহ মানবেতর জীবন যাপন করছেন স্বামী পরিত্যাক্তা আরেফা বানু।
যানা যায়, প্রায় ১২ বছর আগে ফুবাবাড়ী উপজেলার মাদিলাহাট ইনায়েতপুরের জাকিরুল ইসলামের সাথে বিয়ে হয় আরেফা বানুর। বিয়ের আড়াই বছর পর তাদের কোলজুড়ে আসে দুই জমজ কন্যা নদী ও বন্যা। বন্যার শারীরিক অবস্থা ভালো থাকলেও দূরারোগ্য ব্যধি নিয়ে জন্ম নেয় নদী। নদীর নাভিতে অতিরিক্ত একটি মাংসপিন্ড বাড়তে থাকলে ডাক্তারের শরণাপন্ন হন তার বাবা-মা। তাদের সর্বস্ব দিয়ে চিকিৎসা করিয়েও কোন ফল না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ভারতে নিয়ে অপারেশন করার পরামর্শ দেন ডাক্তাররা। যা কোন ভাবেই সম্ভব না অসহায় মা আরেফা বানুর। এরই মধ্যে নদীর নিষ্ঠুর বাবা জাকিরুল ইসলাম বছর সাতেক আগে দ্বিতীয় বিয়ে করে ঢাকায় চলে যান। বর্তমানে তাদের আর খোঁজ-খবর নিচ্ছে না তিনি। আরেফা বতর্মানে গরীব দিনমজুর বাবার সংসারে দুই জমজ শিশু কন্যা নিয়ে অনাহারে-অর্ধাহারে দিনাতিপাত করছেন। দূরারোগ্যে আক্রান্ত শিশু কন্যা নদী শারীরিকভাবে বেরে উঠার পাশাপাশি তার নাভির উপরের মাংসপিন্ডটিও সমানতালে বেড়ে উঠছে। এই মুহুর্তে নদীকে বাঁচাতে ১০ লাখ টাকা প্রয়োজন। যা তার অসহায় মায়ের সংগ্রহ করা অসম্ভব।
মা আরেফা বানু মেয়ে নদীকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের হাত বাড়িয়েছেন। সমাজের বিত্তবানরা সাহায্যের হাত বাড়িয়ে দিলে মৃত্যুপথযাত্রী অসহায় শিশুকন্যা নদী এই দূরারোগ্য রোগ থেকে মুক্তি পাবে। সাহায্যের জন্য নদীর মা আরেফা বানুর ব্যক্তিগত বিকাশ নং ০১৭৬৪৮০৮৯৩৭।
– আল হেলাল চৌধুরী

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 BanglarKagoj.Net
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!